https://www.dhakaprotidin.com/wp-content/uploads/2021/01/Miraz-Dhaka-Protidin-ঢাকা-প্রতিদিন.jpg

ওয়ানডে বোলিং র‌্যাংকিংয়ে মিরাজ-মোস্তাফিজের বড় উন্নতি

খেলাধুলা

খেলাধুলা ডেস্ক : ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি) বিশ্বকাপ সুপার লিগে দারুণ পারফরম্যান্সের ভিত্তিতে ক্রিকেটারদের র‌্যাঙ্কিং হালনাগাদ করে একটি তালিকা প্রকাশ করেছে। র‌্যাংকিংয়ে অগ্রগতি হয়েছে বাংলাদেশের দুই বোলার মোস্তাফিজুর রহমান ও মেহেদী হাসান মিরাজের। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে বল হাতে দুর্দান্ত ছিলেন তারা। তাতে শীর্ষ পাঁচে জায়গা করে নিয়েছেন মিরাজ, আর দশে ঢুকেছেন মোস্তাফিজ।

ওয়েস্ট ইন্ডিজকে ৩-০ তে হোয়াইটওয়াশ করতে সিরিজের সবচেয়ে সফল বোলার ছিলেন অফস্পিনার মিরাজ। দ্বিতীয় ম্যাচে ২৫ রান খরচায় চার উইকেটসহ মোট ৭ উইকেট নেন তিনি। তাতে ৯ ধাপ এগিয়ে চতুর্থ স্থানে উঠেছেন।

[ আরও পড়ুন : করোনার ভয়ে বাংলাদেশে আসেনি শাই হোপ, এবার নিজ দেশেই করোনায় আক্রান্ত ]

বাঁহাতি ফাস্ট বোলার মোস্তাফিজ সিরিজে ছয় উইকেট নিয়ে ১১ ধাপ এগিয়েছেন। তার অবস্থান আট নম্বরে। সর্বশেষ র‌্যাংকিংয়ে বাংলাদেশের সাকিব আল হাসান বোলার র‌্যাংকিংয়ে ১৫ ধাপ এগিয়ে ১৩তম। ব্যাটসম্যান র‌্যাংকিংয়ে মুশফিকুর রহিমের এক ধাপ উন্নতি হয়েছে, তিনি আছেন ১৫ নম্বরে। ব্যাটসম্যান র‌্যাংকিংয়ে উন্নতি হয়েছে অধিনায়ক তামিম ইকবাল (এক ধাপ এগিয়ে ২২তম) ও মাহমুদউল্লাহরও (পাঁচ ধাপ এগিয়ে ৪৯তম)। শেষ ওয়ানডেতে তিন উইকেট নিয়ে বোলার র‌্যাংকিংয়ে তিন ধাপ এগিয়ে ৪৩তম মোহাম্মদ সাইফ উদ্দিন।

অলরাউন্ডার র‌্যাংকিংয়ে আগের মতোই শীর্ষে আছেন সাকিব। ১১৩ রান করার পাশাপাশি সিরিজে ৬ উইকেট নেন বাঁহাতি স্পিনার।

দেশবিদেশের গুরুত্বপূর্ণ সব সংবাদ পেতে আমাদের ফেসবুক পেইজে লাইক দিয়ে সঙ্গে থাকুন

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *