কটিয়াদীতে বিধিনিষেধ অমান্য ॥ ১৪ জনকে জরিমানা

সারাবাংলা

কটিয়াদী (কিশোরগঞ্জ) প্রতিনিধি:
করোনার সংক্রমণ নিয়ন্ত্রণে সারা দেশে ন্যায় কটিয়াদীতে শুরু হয়েছে কঠোর লকডাউন। গত বৃহস্পতিবার শুরু হওয়া এই কঠোর লকডাউন কার্যকর করতে পুলিশ, সেনাবাহিনী মোতায়েন করা হয়েছে। কটিয়াদী উপজেলার বিভিন্ন এলাকায় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পাশাপাশি সেনাবাহিনী,র‌্যাব সদস্যদের টহল দিতে দেখা গেছে।কঠোর লকডাউনের প্রথম দিন ছিল কটিয়াদীর সাপ্তাহিক হাটের দিন। সরকার ঘোষিত সর্বাত্মক লকডাউনের কারণে জেলার অন্যতম বৃহৎ হাটটি ছিল আজ প্রায় জনশূন্য।
সরেজমিনে দেখা গেছে, লকডাউনের কারণে বাসস্ট্যান্ড,হাটের স্থান ও পৌর এলাকার বিভিন্ন স্থানে সাধারণ মানুষের উপস্থিতি অনেকটা কম। জরুরি প্রয়োজন ছাড়া যারা সড়কে বেরিয়েছেন তাদের আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর জিজ্ঞাসাবাদের মুখোমুখি হতে হয়।কটিয়াদী উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জ্যোতিশ্বর পালের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। অভিযানে সরকারি বিধিনিষেধ না মানা এবং স্বাস্থ্যবিধি ভঙ্গ করায় মোট ১৪টি মামলা দায়ের করেন। এসব মামলায় মোট ১১ হাজার ৬০০ টাকা জরিমানা আদায় করা হয়।
কটিয়াদী উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জ্যোতিশ্বর পাল জানান, করোনার সংক্রমণ রোধে স্বাস্থ্যবিধি ও মাস্ক পরিধান নিশ্চিত করতে ভ্রাম্যমাণ আদালতের অভিযান অব্যাহত থাকবে। এ সময় তিনি সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলতে এবং কেবল জরুরি প্রয়োজন ছাড়া বাসার বাইরে বের না হতে অনুরোধ জানান।

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *