কঠোর লকডাউনে বসলো ছাগলের হাট

সারাবাংলা

সকেল হোসেন, আক্কেলপুর থেকে:
সরকার করোনাভাইরাসের সংক্রমণ রোধে কঠোর লকডাউন দিয়েছে সারাদেশে এর মধ্যেই জয়পুরহাট জেলার আক্কেলপুর উপজেলার গোপীনাথপুর হাটে গরুর হাট না বসলেও ছাগলের হাট বসেছে। সোমবার কঠোর লকডাউন উপেক্ষা করে করোনা স্বাস্থ্যবিধি না মেনে গোপীনাথপুর হাটে ছাগল ক্রেতা-বিক্রেতাদের সমাগমে জমে উঠেছে।
সরেজমিনে দেখা যায়, গতকাল কঠোর লকডাউনের ৫ম দিনে ছাগলের হাট বসিয়ে বেচাকেনা করছিল। ক্রেতা-বিক্রেতাদের জটলা ছিল চোখে পড়ার মতো। হাটের পশ্চিমাংশে বসেছে চা-পানের দোকান। সেখানে বসে অনেকে চা ও ধূমপান করছে। পাশেই কাচাবাজার মাছের বাজারেও দেখো গেছে প্রচুর লোক সমাগম। অনেকের মুখে মাস্ক থাকলেও সেটা ঢাকতে পারেনি নাক-মুখ।
ছাগল কিনতে আসা ভিকনী এলাকার শফিকুল আলম বলেন, ছাগল কিনতে আসছিলাম কিন্তু বাজারে ছাগলে দাম অনেক বেশি, তাই ভাবছি বাড়ি চলে যাবো। তাছাড়া হাটে স্বাস্থ্যবিধি মানা হচ্ছে না। মাস্কবিহীন অনেক লোক চলাচল করছে। গোপিনাথপুর হাটের দায়িত্বপ্রাপ্তরা জানান, আমরা বিক্রেতাদের নিষেধ করা সত্বেও অভাব অনটন, সামনে ঈদ নানা অজুহাতে তাদের গবাদি পশু নিয়ে হাটে আসছেন। উপজেলা স্বাস্থ্যকেন্দ্রের আবাসিক মেডিকেল কর্মকর্তা ডা. রুহুল আমিন সরকার বলেন, দেশের চলমান এমন পরিস্থিতিতে যদি গবাদি পশুরহাট বসে তবে করোনা সংক্রমণের আশংকা অনেকাংশেই বেড়ে যাবে।

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *