কবি নজরুল বিশ্ববিদ্যালয়ে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালন

সারাবাংলা

ময়মনসিংহ অফিস : পাকিস্তানের কারাগারের নির্জন প্রকোষ্ঠ থেকে মুক্তি লাভ করে ১৯৭২ সালের ১০ জানুয়ারি স্বপ্নের স্বাধীন-সার্বভৌম বাংলাদেশে ফিরে আসেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। ঐতিহাসিক বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবসটি যথাযথ মর্যাদা ও কর্মসূচীর মধ্যদিয়ে দিবসটিকে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে পালন করা হয়েছে। দিবসটি উপলক্ষ্যে গতকাল রোববার সকালে ক্যাম্পাসে বঙ্গবন্ধু ভাস্কর্য-এর বেদীতে পুষ্পস্তবক অর্পণ করা হয়। বিশ্ববিদ্যালয় পরিবারের পক্ষ থেকে পুষ্পস্তবক অর্পণ কর্মসূচিতে নেতৃত্ব দেন উপাচার্য প্রফেসর ড. এ এইচ এম মোস্তাফিজুর রহমান। আরো পুষ্পস্তবক অর্পণ করেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতি, বঙ্গবন্ধু নীল দল, কর্মকর্তা পরিষদ, কর্মচারী সমিতি, জাককানইবি শাখা ছাত্রলীগসহ অন্যান্যরা। দিবসটি উপলক্ষ্যে বঙ্গবন্ধু ভাস্কর্যের পাদদেশে সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য দেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এ এইচ এম মোস্তাফিজুর রহমান। কর্মসূচিতে উপস্থিত ছিলেন- রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) কৃষিবিদ ড. মোঃ হুমায়ুন কবীর, বিশ^বিদ্যালয়ের কলা অনুষদের ডীন প্রফেসর ড. আহমেদুল বারী, বাংলা বিভাগের বিভাগীয় প্রধান ড. মোঃ সাহাবউদ্দিন, পরিচালক (ছাত্র পরামর্শ ও নির্দেশনা) প্রফেসর ড. মোঃ সুজন আলী, শিক্ষক সমিতির সভাপতি জনাব মো. নজরুল ইসলাম, সাধারণ সম্পাদক জনাব শাহ্জাদা আহসান হাবিব, পরিচালক (পরিকল্পনা, উন্নয়ন ও ওয়ার্কস) প্রকৌশলী মোঃ হাফিজুর রহমান, কর্মচারী পরিষদের সভাপতি জনাব জুনায়েদ কবির, শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক জনাব রাকিবুল হাসান রাকিবসহ অন্যান্য শিক্ষক-কর্মকর্তা, কর্মচারী ও শিক্ষার্থীবৃন্দ।

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ কর্মকর্তা মোঃ রেজাউদ্দৌলাহ প্রধান জানান, বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবসের কর্মসূচীতে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ^বিদ্যালয় আয়োজিত ‘মুজিববর্ষে জাতীয় শোক দিবস: আমার বঙ্গবন্ধু’ শীর্ষক রচনা প্রতিযোগিতা ও ‘বঙ্গবন্ধু কুইজ টেস্ট-২০২০’ শীর্ষক কুইজ প্রতিযোগিতায় বিজয়ীদের হাতে পুরষ্কার তুলে দেওয়া হয়। উপাচার্য প্রফেসর ড. এ এইচ এম মোস্তাফিজুর রহমান বিজয়ীদের পুরষ্কৃত করেন।

রচনা প্রতিযোগিতায় বিজয়ীরা হলেন: মো: ইসমাইল হোসেন- স্থানীয় সরকার ও নগর উন্নয়ন বিভাগ, আশিকুর সৈকত- লোক প্রশাসন ও সরকার পরিচালনা বিদ্যা বিভাগ এবং স্বাত্বিক মাহবুব- আইন ও বিচার বিভাগ ‘বঙ্গবন্ধু কুইজ টেস্ট-২০২০’ বিজয়ীরা হলেন: মো: লুৎফুল নাসিফ- স্থানীয় সরকার ও নগর উন্নয়ন বিভাগ, জাকিয়া সুল তানা- স্থানীয় সরকার ও নগর উন্নয়ন বিভাগ, অনন্যা কর্মকার তুষ্টি- কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগ, আল মুজাহিদ ইমু- লোক প্রশাসন ও সরকার পরিচালনা বিদ্যা বিভাগ, মো: আজিজুল ইসলাম- সমাজবিজ্ঞান বিভাগ।

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *