করটিয়ায় ইউটার্ণের দাবিতে মহাসড়ক অবরোধ

সারাবাংলা

টাঙ্গাইল প্রতিনিধি
ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে টাঙ্গাইল সদর উপজেলার করটিয়া ইউনিয়নের মাদারজানীতে ইউটার্ণের দাবিতে মহাসড়ক অবরোধ করে এলাকাবাসী।  বুধবার দুপুরে ওই অবরোধ কর্মসূচি পালন করা হয়। এ ছাড়া একই দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেন এলাকাবাসী।
অবরোধ কর্মসুচীতে অংশগ্রহন করেন করটিয়া ইউনিয়ন পরিষদের সদস্য মো. শফিকুল ইসলাম শফি, ইউনিয়ন আওয়ামীলী যুবলীগের সভাপতি এমদাদুল হক এনামুল , মাদারজানী মসজিদ কমিটির সাধারণ সম্পাদক আব্দুল হামিদ, মোস্তফা মুরাদ, আব্দুল গনি, বাবুল প্রমুখ।
অবরোধ চলাকালে বক্তারা বলেন, ঐতিহ্যবাহী করটিয়া কাপড়ের হাটের পাশ্ববর্তী এলাকা মাদারজানী গ্রাম। এখান দিয়ে শত-শত ব্যবসায়ী কাপড়ের গাড়ি নিয়ে এই রাস্তাটি দিয়ে চলাচল করে। এই ইউটার্ণটি বন্ধ করা হলে বিপাকে পরবে হাজার-হাজার কাপড়ের মহাজন। বক্তারা আরো বলেন,মাদারজানী গ্রামের মাজখান দিয়ে মহাসড়ক হওয়ায় গ্রামটিকে দুই ভাগে বিভক্ত করে ফেলেছে। ইউটার্ণটি না থাকলে মসজিদে নামাজ পড়া এবং মরদেহর সৎকার করা সম্ভব হবে না।
পরে টাঙ্গাইল সদর উপজেলা চেয়ারম্যান শাহজাহান আনছারী ও করটিয়া ইউনিয়ন চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা খালেকুজ্জামান চৌধুরী মজনু ইউটার্ণের আশ্বাস দিলে এলাকাবাসী কর্মসুচী প্রত্যাহার করে নেয়।

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *