করোনায় আক্রান্ত বিশেষ শিশুদের পাশে ঋতুপর্ণা

বিনোদন

ডেস্ক রিপোর্ট: করোনার দ্বিতীয় ঢেউয়ে ভয়াবহ অবস্থা ভারতে। বিভিন্ন সংকটের মধ্যে রয়েছে দেশটির জনগণ। যদিও আক্রান্তদের সাহায্যে এগিয়ে আসছে অনেকে। তবে বিশেষ চাহিদাসম্পন্ন শিশুদের নিয়ে ভাবছেন খুব কম মানুষ। তাই তাদের জন্য প্রতিষেধকের ব্যবস্থা করলেন ঋতুপর্ণা সেনগুপ্ত।

ঋতুপর্ণা সেনগুপ্ত স্থায়ী নিবাস এখন সিঙ্গাপুরে। সেখানে থেকেই কলকাতার বিশেষ শিশুদের সাহায্যে এগিয়ে এসেছেন এই অভিনেত্রী।

কলকাতার সংবাদমাধ্যমে আনন্দবাজার ডিজিটালকে ঋতুপর্ণা জানিয়েছেন, অভিরূপ সেনগুপ্তের ‘প্রয়াস’সহ একাধিক স্বেচ্ছাসেবী সংস্থার সঙ্গে তিনি যুক্ত। তাই বিশেষ চাহিদাসম্পন্ন শিশুদের পাশাপাশি থ্যালাসেমিয়া, ক্যান্সারে আক্রান্ত শিশুদেরও খুব কাছ থেকে দেখেছেন।

সেই অভিজ্ঞতা থেকে তিনি বুঝেছেন, এই ধরনের শিশুরা মহামারিতে আক্রান্ত হয়ে সুস্থ শিশুদের থেকে কত বেশি অসহায় হয়ে পড়ে। সেই অনুভূতি থেকেই ঋতুপর্ণার এই চেষ্টা।

ঋতুপর্ণার এই উদ্যোগ বাস্তবায়িত হচ্ছে চিকিৎসক রূপালি বসুর তত্ত্বাবধানে। শিশুদের পাশাপাশি পূর্ণবয়স্কদের চিকিৎসার জন্য শয্যা, অক্সিজেন, ওষুধ এবং চিকিৎসা পরিষেবার ব্যবস্থা করবে কলকাতার প্রথম সারির বেসরকারি হাসপাতালটি।

এছাড়া অভিরূপ, পিয়ালি দত্ত ও অভিনেত্রীর তৈরি কমিউনিটি ‘কিচেন ১’ ৪০০ কোভিড আক্রান্তের বাড়িতে খাবার পৌঁছে দিয়েছে। পাশাপাশি করোনা মাতৃ-পিতৃহীন অনাথ শিশুদের পাশেও থাকছেন বলে জানিয়েছেন অভিনেত্রী।

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *