করোনায় বিশ্বে বাড়ল একদিনে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা

আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক: বিশ্বজুড়ে করোনাভাইরাসে একদিনে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা ফের বেড়েছে। মাঝে মৃত্যুর সংখ্যা কিছুটা কমলেও মঙ্গলবার তা বেড়ে ৭ হাজার ছাড়িয়েছে। এছাড়া একদিনে আক্রান্ত হয়েছেন ৪ লাখ ৫৯ হাজারের বেশি মানুষ।

করোনা নিয়ে আপডেট দেয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী, বুধবার সকাল পর্যন্ত বিশ্বে করোনায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৪ কোটি ৪২ লাখ ৩৫ হাজার ২৬৩ জন। মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ১১ লাখ ৭১ হাজার ২৮৮ জন। সংক্রমণ থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন তিন কোটি ২৪ লাখের বেশি মানুষ।

করোনায় এখন পর্যন্ত সবচেয়ে সংক্রমণ ও মৃত্যু বেশি হয়েছে যুক্তরাষ্ট্রে। যুক্তরাষ্ট্রের পরেই সংক্রমণে এগিয়ে রয়েছে ভারত, ব্রাজিল, রাশিয়া, কলম্বিয়া, পেরু, মেক্সিকো, স্পেন, দক্ষিণ আফ্রিকা, আর্জেন্টিনা।

তালিকায় শীর্ষে থাকা যুক্তরাষ্ট্রের সবকটি অঙ্গরাজ্যেই বাড়ছে করোনার সংক্রমণ। দেশটিতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৯০ লাখ ৩৮ হাজার ৩০ জন। মৃত্যু হয়েছে দুই লাখ ৩২ হাজার ৮৪ জনের।

দ্বিতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৭৯ লাখ ৮৮ হাজার ৮৫৩ জন এবং মৃত্যু হয়েছে এক লাখ ২০ হাজার ৫৪ জনের।

তৃতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে এখন পর্যন্ত করোনায় ৫৪ লাখ ৪০ হাজার ৯০৩ জন আক্রান্ত হয়েছে। মৃত্যু হয়েছে এক লাখ ৫৭ হাজার ৯৮১ জনের।

চতুর্থ অবস্থানে থাকা রাশিয়ায় এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ১৫ লাখ ৪৭ হাজার ৭৭৪ জন। এর মধ্যে মারা গেছেন ২৬ হাজার ৫৮৯ জন।

পঞ্চম স্থানে উঠে আসা স্পেনে করোনায় আক্রান্তের সংখ্যা ১১ লাখ ৯৮ হাজার ৬৯৫ জন। এর মধ্যে মৃত্যু হয়েছে ৩৫ হাজার ৫৪১ জনের।

প্রাণঘাতী ভাইরাসটির সংক্রমণ বাড়ছে বাংলাদেশেও। ১৮ নম্বর অবস্থানে থাকা বাংলাদেশে এখন পর্যন্ত ৪ লাখ ১ হাজার ৫৮৬ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। দেশে করোনায় মৃত্যু হয়েছে ৫ হাজার ৮৩৮ জনের। আর সুস্থ হয়ে উঠেছেন ৩ লাখ ১৮ হাজার ১২৩ জন।

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *