করোনায় মারা গেলেন ইবির ছাত্র-উপদেষ্টা অধ্যাপক সাইদুর রহমান

শিক্ষাঙ্গন

ডেস্ক রিপোর্ট: করোনা ভাইরাসের কাছে হার মেনে না ফেরার দেশে পাড়ি জমিয়েছেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের ছাত্র-উপদেষ্টা ও বাংলা বিভাগের সভাপতি অধ্যাপক ড. সাইদুর রহমান (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

বৃহস্পতিবার (২৫ ফেব্রুয়ারি) ভোর ৬টার দিকে ইবনে সিনা হাসপাতাল কল্যাণপুর শাখায় লাইফ সাপোর্টে থাকা অবস্থায় তিনি মৃত্যুবরণ করেছেন।

তিনি বলেন, ‘অধ্যাপক ড. সাইদুর রহমানের অবস্থা সঙ্কটাপন্ন ছিল। তাকে ইনজেকশন দিয়ে ঘুম পাড়িয়ে রাখা হয়েছিল। মঙ্গলবার (২৩ ফেব্রুয়ারি) মাঝরাতের দিকে তার অক্সিজেন স্যাচুরেশন কমে যায়’।

তিনি আরও বলেন, ‘রক্তচাপও মারাত্মকভাবে কমে যায়। পরে কার্বন-ডাই-অক্সাইড বেড়ে যাওয়ায় বুধবার (২৪ ফেব্রুয়ারি) ভোরের দিকে তাকে লাইফ সাপোর্টে  নেয়া হয়। লাইফ সাপোর্টে থাকা অবস্থায় বৃহস্পতিবার ভোরে তার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেন কর্তব্যরত চিকিৎসক’।

তিনি বলেন, অল্প কিছুক্ষণের মধ্যেই ঢাকা থেকে স্যারের লাশবাহী গাড়ি তার শ্বশুরালয় শৈলকুপার কাতলাগাড়ির উদ্দেশ্যে রওনা দেবে। সেখানে মহরুমের প্রথম জানাযা অনুষ্ঠিত হবে। পরে দুপুর ২টার দিকে ইবি ক্যাম্পাসে দ্বিতীয় জানাযা অনুষ্ঠিত হবে। পরে কুষ্টিয়া শহরে তৃতীয় জানাযা শেষে মেহেরপুরের পোস্ট অফিস পাড়ায় নিজ গ্রামে তাকে দাফন করা হবে।

উল্লেখ্য, ২৭ জানুয়ারি সস্ত্রীক অধ্যাপক ড. সাইদুর রহমানের করোনা রিপোর্ট পজিটিভ আসে। পরে ফুসফুসের জটিলতা বাড়ায় ২ ফেব্রুয়ারি থেকে তিনি ঢাকার বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে ভর্তি ছিলেন। সেখানে ১১ ফেব্রুয়ারি তার শারীরিক অবস্থার উন্নতি হলে দুপুরের দিকে হাই ডিপেনডেন্সি ইউনিট (এইচডিইউ) থেকে কেবিনে নেয়া হয়।

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *