করোনায় মৃতের সংখ্যা দশ লাখ ছাড়াল

আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক : প্রাণঘাতী ভাইরাস করোনার ভয়াবহতা থামছেই না। সারা বিশ্বে এখনো প্রতিনিয়ত তাণ্ডব চালাচ্ছে অচেনা ভাইরাসটি। এরই মধ্যে বিশ্বব্যাপী করোনায় আক্রান্তের সংখ্যা তিন কোটি ৩৩ লাখ ছাড়িয়েছে। মৃত্যুর সংখ্যা পৌঁছে গেছে দশ লাখে। সুস্থ হয়েছেন দুই কোটি ৪৬ লাখের বেশি মানুষ।

গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ৩ হাজার ৮৭৩ জনের মৃত্যু হয়েছে অদৃশ্য ভাইরাসটিতে আক্রান্ত হয়ে। একই সময়ে নতুন করে আরও ২ লাখ ৫১ হাজার ৯১৫ জনের করোনা শনাক্ত হয়েছে। সুস্থ হয়েছেন দুই লাখ ২৭ হাজারের বেশি মানুষ।

করোনা নিয়ে আপডেট দেয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী, সোমবার সকাল পর্যন্ত বিশ্বে করোনায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩ কোটি ৩৩ লাখ ৩ হাজার ২২৬ জন। মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ১০ লাখ ২ হাজার ৩৮৩ জন। সংক্রমণ থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন দুই কোটি ৪৬ লাখ ৩৪ হাজার ১৯৮ জন।

করোনায় এখন পর্যন্ত সবচেয়ে সংক্রমণ ও মৃত্যু বেশি হয়েছে যুক্তরাষ্ট্রে। যুক্তরাষ্ট্রের পরেই সংক্রমণে এগিয়ে রয়েছে ভারত, লাতিন আমেরিকার দেশ ব্রাজিল, রাশিয়া, কলম্বিয়া, পেরু, মেক্সিকো, স্পেন, দক্ষিণ আফ্রিকা, আর্জেন্টিনা।

আক্রান্ত ও মৃত্যুতে যুক্তরাষ্ট্রের ধারে-কাছে নেই কোনো দেশ। সেখানে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা ৭৩ লাখ ২১ হাজার ৩৪৩ জন। এর মধ্যে মারা গেছেন ২ লাখ ৯ হাজার ৪৫৩ জন।

দ্বিতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৬০ লাখ ৭৩ হাজার ৩৪৮ জন এবং মৃত্যু হয়েছে ৯৫ হাজার ৫৭৪ জনের।

তৃতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে এখন পর্যন্ত করোনায় ৪৭ লাখ ৩২ হাজার ৩০৯ জন আক্রান্ত হয়েছে। মৃত্যু হয়েছে এক লাখ ৪১ হাজার ৭৭৬ জনের।

চতুর্থ অবস্থানে থাকা রাশিয়ায় এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ১১ লাখ ৫১ হাজার ৪৩৮ জন। এর মধ্যে মারা গেছেন ২০ হাজার ৩২৪ জন।

পঞ্চম স্থানে থাকা কলোম্বিয়ায় করোনায় আক্রান্তের সংখ্যা ৮ লাখ ১৩ হাজার ৫৬ জন। এর মধ্যে মৃত্যু হয়েছে ২৫ হাজার ৪৮৮ জনের।

প্রাণঘাতী ভাইরাসটির সংক্রমণ বাড়ছে বাংলাদেশেও। ১৫ নম্বর অবস্থানে থাকা বাংলাদেশে এখন পর্যন্ত ৩ লাখ ৫৯ হাজার ১৪৮ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। দেশে করোনায় মৃত্যু হয়েছে ৫ হাজার ১৬১ জনের। আর সুস্থ হয়ে উঠেছেন দুই লাখ ৭০ হাজার ৪৯১ জন।

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *