বিশ্বে করোনায় মৃত্যু ছাড়াল সাড়ে দশ লাখ

আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক: প্রাণঘাতী ভাইরাস করোনার ভয়াবহতা থামছেই না। সারা বিশ্বে এখনো প্রতিনিয়ত তাণ্ডব চালাচ্ছে অচেনা ভাইরাসটি। এরই মধ্যে বিশ্বব্যাপী করোনায় আক্রান্তের সংখ্যা তিন কোটি ৬০ লাখে পৌঁছেছে। মৃত্যুর সংখ্যা দশ লাখ ৫৪ হাজার ছাড়িয়েছে। সুস্থ হয়েছেন দুই কোটি ৭১ লাখের বেশি মানুষ।

গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ৫ হাজার ৫৫০ জনের মৃত্যু হয়েছে অদৃশ্য ভাইরাসটিতে আক্রান্ত হয়ে। একই সময়ে নতুন করে আরও ৩ লাখ ১১ হাজার ৬১৩ জনের করোনা শনাক্ত হয়েছে। সুস্থ হয়েছেন দুই লাখ ৭৪ হাজারের বেশি মানুষ।

করোনা নিয়ে আপডেট দেয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী, বুধবার সকাল পর্যন্ত বিশ্বে করোনায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩ কোটি ৬০ লাখ ৩৯ হাজার ২ জন। মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ১০ লাখ ৫৪ হাজার ৫৫৭ জন। সংক্রমণ থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন দুই কোটি ৭১ লাখ ৪৪ হাজার ৭৬১ জন।

করোনায় এখন পর্যন্ত সবচেয়ে সংক্রমণ ও মৃত্যু বেশি হয়েছে যুক্তরাষ্ট্রে। যুক্তরাষ্ট্রের পরেই সংক্রমণে এগিয়ে রয়েছে ভারত, ব্রাজিল, রাশিয়া, কলম্বিয়া, পেরু, মেক্সিকো, স্পেন, দক্ষিণ আফ্রিকা, আর্জেন্টিনা।

আক্রান্ত ও মৃত্যুতে যুক্তরাষ্ট্রের ধারে-কাছে নেই কোনো দেশ। সেখানে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা ৭৭ লাখ ২২ হাজার ৭৪৬ জন। এর মধ্যে মারা গেছেন ২ লাখ ১৫ হাজার ৮২২ জন।

দ্বিতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৬৭ লাখ ৫৪ হাজার ১৭৯ জন এবং মৃত্যু হয়েছে এক লাখ ১ হাজার ৪ হাজার ৫৯১ জনের।

তৃতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে এখন পর্যন্ত করোনায় ৪৯ লাখ ৭০ হাজার ৯৫৩ জন আক্রান্ত হয়েছে। মৃত্যু হয়েছে এক লাখ ৪৭ হাজার ৫৭১ জনের।

চতুর্থ অবস্থানে থাকা রাশিয়ায় এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ১২ লাখ ৩৭ হাজার ৫০৪ জন। এর মধ্যে মারা গেছেন ২১ হাজার ৬৬৩ জন।

পঞ্চম স্থানে থাকা কলোম্বিয়ায় করোনায় আক্রান্তের সংখ্যা ৮ লাখ ৬৯ হাজার ৮০৮ জন। এর মধ্যে মৃত্যু হয়েছে ২৭ হাজার ১৭ জনের।

প্রাণঘাতী ভাইরাসটির সংক্রমণ বাড়ছে বাংলাদেশেও। ১৬ নম্বর অবস্থানে থাকা বাংলাদেশে এখন পর্যন্ত ৩ লাখ ৭১ হাজার ৬৩১ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। দেশে করোনায় মৃত্যু হয়েছে ৫ হাজার ৪০৫ জনের। আর সুস্থ হয়ে উঠেছেন দুই লাখ ৮৪ হাজার ৮৩৩ জন।

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *