করোনায় সারাদেশে আরও ২৫ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৩১৮

জাতীয়

নিজস্ব প্রতিবেদক : করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় সারাদেশে  ১৬ জন পুরুষ ও ৯ জন নারীসহ মোট ২৫ জনের মৃত্যু হয়েছে। তাদের মধ্যে ২৪জন হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ও একজন বাড়িতে মারা গেছেন। এ নিয়ে দেশে এই মহামারিতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৭ হাজার ২১৭ জনে।

শুক্রবার (১৮ ডিসেম্বর ) বিকেলে স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

গত ২৪ ঘণ্টায় ১৫৯টি ল্যাবরেটরিতে ১৪ হাজার ৩৩৯টি নমুনা সংগ্রহ ও ১৪ হাজার ৩৩৬টি নমুনা পরীক্ষা করে এসব তথ্য জানা গেছে। এ নিয়ে মোট নমুনা পরীক্ষার সংখ্যা দাঁড়াল ৩০ লাখ ৫০ হাজার ৬৪টি।

এই সময়ের মধ্যে করোনাভাইরাসে আক্রান্ত নতুন রোগী শনাক্ত হয়েছেন আরও ১ হাজার ৩১৮ জন। দেশে মোট শনাক্ত রোগীর সংখ্যা ৪ লাখ ৯৮ হাজার ২৯৩ জন।

এদিকে, রাজধানীসহ দেশের বিভিন্ন হাসপাতালে ও বাড়িতে উপসর্গবিহীন রোগীসহ গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ২ হাজার ২৪ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৪ লাখ ৩৩ হাজার ৬১৪ জন।

গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার হার ৯ দশমিক শূন্য ১৯ শতাংশ। এ পর্যন্ত নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৬ দশমিক ৩৪ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৭ দশমিক শূন্য ২ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৪৫ শতাংশ।

চলতি বছরের ৮ মার্চ দেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত ও ১৮ মার্চ প্রথম করোনা রোগীর মৃত্যু হয়। শুক্রবার ১৮ ডিসেম্বর পর্যন্ত মোট মৃত্যু ৭ হাজার ২৯৩ জন। এদের মধ্যে পুরুষ ৫ হাজার ৫০৫ জন (৭৬ দশমিক ২৮ শতাংশ) ও নারী ১ হাজার ৭১২ জন (২৩ দশমিক শূন্য ৭২ শতাংশ)।

মৃতদের বয়স বিশ্লেষণে দেখা যায়, গত ২৪ ঘণ্টায় মৃত ২৫ জনের মধ্যে চল্লিশোর্ধ্ব চারজন, পঞ্চাশোর্ধ্ব নয়জন এবং ৬০ বছরের ঊর্ধ্বে ১২জন রয়েছেন।

বিভাগীয় হিসেবে গত ২৪ ঘণ্টায় মৃতদের মধ্যে ঢাকায় ১৮ জন, চট্টগ্রামে একজন, রাজশাহীতে তিনজন, খুলনায় একজন এবং সিলেট বিভাগের দুইজন রয়েছেন।

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *