করোনায় সারা বিশ্বে ২৬ লাখ ২২ হাজার মানুষের প্রাণহানী

আন্তর্জাতিক

ডেস্ক রিপোর্ট: করোনায় সারা বিশ্বে প্রতিদিনই লাফিয়ে বাড়ছে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা। ওয়াল্ডোমিটারের তথ্য অনুযায়ী, বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ১১ কোটি ৮১ লাখ ৫৮ হাজার ৩৬৫ জন। মারা গেছেন ২৬ লাখ ২২ হাজার ১০১ জন। আর করোনা থেকে সুস্থ হয়ে উঠেছেন ৯ কোটি ৩৮ লাখ ৪৩ হাজার ৭৬৭ জন মানুষ।

বিশ্বে করোনায় সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে।এখন পর্যন্ত করোনায় ৫ লাখ ৪০ হাজার ৫৭৪ জনের মৃত্যু হয়েছে। বিশ্বে সর্বোচ্চ শনাক্তের সংখ্যাও এই দেশটিতে। এখন পর্যন্ত সেখানে ২ কোটি ৯৮ লাখ ১ হাজার ৫০৬ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। করোনা থেকে সুস্থ হয়েছেন ২ কোটি ৫ লাখ ৪৯ হাজার ৬৭৮ জন।

করোনা শনাক্তের দিক থেকে দ্বিতীয় অবস্থানে রয়েছে ভারত আর মৃত্যুর দিক দিয়ে তৃতীয়। দেশটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ১ কোটি ১২ লাখ ৬১ হাজার ৪৭০ জন। এদের মধ্যে মৃত্যু হয়েছে ১ লাখ ৫৮ হাজার ৭৯ জনের। করোনা থেকে সুস্থ হয়েছেন ১ কোটি ৯ লাখ ১৭ হাজার ৬২৪ জন।

করোনাভাইরাসে শনাক্তের দিক থেকে তৃতীয় অবস্থানে রয়েছে লাতিন আমেরিকার দেশ ব্রাজিল। আক্রান্ত হয়েছেন ১ কোটি ১১ লাখ ২৫ হাজার ১৭ জন। তাদের মধ্যে মৃত্যু হয়েছে ২ লাখ ৬৮ হাজার ৫৬৮ জনের। মৃত্যুর দিক থেকে দেশটি বিশ্বে দ্বিতীয় অবস্থানে রয়েছে। ব্রাজিলে করোনা থেকে সুস্থ হয়েছেন ৯৮ লাখ ৪৩ হাজার ২১৮ জন।

এরপর চতুর্থ অবস্থানে রাশিয়া, পঞ্চম যুক্তরাজ্য, ষষ্ঠ ফ্রান্স। ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাস শনাক্ত হয়। এরপর গেলো বছরের ১১ মার্চ  বিশ্ব স্বাস্থ্য সংস্থা করোনাকে মহামারী ঘোষণা করে।

সূত্র:বিবিসি

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *