সোমবার ২৪শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ ১০ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ

করোনায় ২৪ ঘণ্টায় ২৬ মৃত্যু, নতুন শনাক্ত ১৮১২

সেপ্টেম্বর ১৪, ২০২০

নিজস্ব প্রতিবেদক: সারাদেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত আরও ২৬ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে ভাইরাসটিতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো চার হাজার ৭৫৯ জনে। একই সময়ে আরও ১৮১২ জনের শরীরে করোনা শনাক্ত হওয়ায় এই সংখ্যা তিন লাখ ৩৯ হাজার ছাড়িয়েছে।

করোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘণ্টায় ৯৪টি পরীক্ষাগারে ১৩ হাজার ৮৪৭টি নমুনা সংগ্রহ হয়। পরীক্ষা হয়েছে ১৪ হাজার ২১৬টি। পরীক্ষায় নতুন রোগী শনাক্ত হয়েছেন আরও এক হাজার ৮১২ জন। ফলে দেশে মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়াল তিন লাখ ৩৯ হাজার ৩৩২ জনে। এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষার সংখ্যা দাঁড়িয়েছে ১৭ লাখ ৪২ হাজার ৬৯৬টি।
সোমবার স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত করোনাভাইরাস বিষয়ক এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যুর সংখ্যা গত ৪৩ দিনের মধ্যে সর্বনিম্ন। এর আগে ২ আগস্ট একদিনে এর চেয়ে কম, ২২ জনের মৃত্যুর তথ্য জানানো হয়েছিল।
মারা যাওয়া ২৬ জনের মধ্যে পুরুষ ২২ ও নারী চারজন। তাদের মধ্যে হাসপাতালে ২৫ জন ও বাড়িতে একজনের মৃত্যু হয়েছে।

গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন দুই হাজার ৫১২ জন। এ নিয়ে মোট সুস্থ হয়েছেন দুই লাখ ৪৩ হাজার ১৫৫ জন। মারা যাওয়া ব্যক্তিদের মধ্যে ঢাকায় ১৯ জন, চট্টগ্রামে চারজন, রাজশাহীতে দুজন, রংপুরে একজন রয়েছেন। বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা যায়, নিহতদের মধ্যে ৩১ থেকে ৪০ বছরের দুজন, ৪১ থেকে ৫০ বয়সের মধ্যে তিনজন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ১১ জন, ৬০ বছরের ওপরে ১০ জন রয়েছেন।

ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, সোমবার (১৪ সেপ্টেম্বর) দুপুর পর্যন্ত বিশ্বের বিভিন্ন দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে নয় লাখ ২৮ হাজার ৩৪০ জনের এবং আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে দুই কোটি ৯১ লাখ ৮৯ হাজার ৯০৩ জনে। এর মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন দুই কোটি ১০ লাখ ৩১ হাজার ৭৭৩ জন।

বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে, এক লাখ ৯৮ হাজার ৫২০ জন। করোনা আক্রান্তের সংখ্যায় দ্বিতীয় এবং মৃতের সংখ্যায় তৃতীয় অবস্থানে আছে ভারত। দেশটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৭৯ হাজার ৭৫৪ জন। এবং এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৪৮ লাখ ৪৬ হাজার ৪২৭ জন।

করোনা আক্রান্তের সংখ্যায় তৃতীয় এবং মৃতের সংখ্যায় দ্বিতীয় অবস্থানে আছে ব্রাজিল। দেশটিতে এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন এক লাখ ৩১ হাজার ৬৬৩ জন। এবং আক্রান্ত হয়েছেন ৪৩ লাখ ৩০ হাজার ৪৫৫ জন।

করোনায় মৃতের দিক থেকে চতুর্থ অবস্থানে আছে মেক্সিকো। দেশটিতে এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ৭০ হাজার ৮২১ জন। আর এ পর্যন্ত দেশটিতে আক্রান্ত হয়েছে ৬ লাখ ৬৮ হাজার ৩৮১ জন। আক্রান্তের দিক থেকে চতুর্থ অবস্থানে আছে রাশিয়া। দেশটিতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছে ১০ লাখ ৬২ হাজার ৮১১ জন। আর মৃতের সংখ্যা ১৮ হাজার ৫৭৮ জন।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on whatsapp
সর্বশেষ

ফুলবাড়িয়ায় কৈয়ারচালা-সাগরদিঘী ১০ কিলোমিটার সড়ক পেভার মেশিনে কার্পেটিং সম্পন্ন

ময়মনসিংহ অফিস: ময়মনসিংহের ফুলবাড়িয়ায় নবিদেপ প্রকল্পের কৈচারচালা নছর দোকান হয়ে সাগরদিঘী পর্যন্ত আর এইচ ডি জিবি প্রায় সাড়ে ৮ কোটি

ভূঞাপুরে আগুনে পুড়ল চেয়ারম্যানের বাসভবন ॥ দগ্ধ বৃদ্ধা

ভূঞাপুর (টাঙ্গাইল) প্রতিনিধি: টাঙ্গাইলের ভূঞাপুরে ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। আগুনে পুড়ে গেছে গাবসারা ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আনোয়ার হোসেন তালুকদার জিন্নাহর

সাতক্ষীরায় অন্ধ ও ভূমিহীন ব্যক্তিদের মধ্যে শীতবস্ত্র বিতরণ

সাতক্ষীরা প্রতিনিধি: তীব্র শীতের কষ্ট লাঘবে সাতক্ষীরা-২ আসনের সংসদ সদস্য নৌ-কমান্ডো ০০০১ বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক রবির পক্ষ থেকে অন্ধ,

Mon Tue Wed Thu Fri Sat Sun
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930
31