করোনা নেগেটিভ কবীর সুমন

বিনোদন

ডেস্ক রিপোর্ট: রবিবার দিনগত রাত সাড়ে তিনটার দিকে প্রচন্ড গলাব্যথা ও শ্বাসকষ্ট নিয়ে কলকাতার শেঠ সুখলাল কর্ণনী মেমোরিয়াল হাসপাতালে ভর্তি হন ওপার বাংলার খ্যাতিমান শিল্পী ও গীতিকার কবীর সুমন। এগুলো করোনার উপসর্গ হওয়ায় সোমবার সকালেই নমুনা পরীক্ষা করা হয় গায়কের। এদিন রাতেই নেগেটিভ রিপোর্ট হাতে পান কবীর সুমন। অর্থাৎ, তিনি করোনায় আক্রান্ত নন।

শেঠ সুখলাল কর্ণনী মেমোরিয়াল হাসপাতালের মেডিসিন বিভাগের প্রধান সৌমিত্র ঘোষ সংবাদমাধ্যমকে এই খবর নিশ্চিত করেছেন। তিনি জানিয়েছেন, কবীর সুমনের করোনাভাইরাস রিপোর্ট নেগেটিভ এসেছে। তবে তাঁর ফুসফুসে সংক্রমণ রয়েছে। আপাতত তাকে ৬ লিটার অক্সিজেন দেয়া হয়েছে। তার শারীরিক অবস্থাও আগের থেকে বেশ ভালো। আশা করি, কিছুদিনের মধ্যেই তিনি হাসপাতাল থেকে ছাড়া পাবেন।

এদিকে, কবীর সুমনের অসুস্থতার খবর শুনে তাকে হাসপাতালে দেখতে যান পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী ও তৃণমূল কংগ্রেসের প্রতিষ্ঠাতা সভানেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সুমন একসময় এই দলটির সংসদ সদস্য ছিলেন।

জানা গেছে, গত কয়েকদিন ধরেই জ্বর ছিল ৭৮ বছর বয়সী কবীর সুমনের। সঙ্গে সর্দি ও মারাত্মক গলায় ব্যথার সমস্যা। খেতে, ঢোঁক গিলতে সমস্যা হচ্ছিল। দীর্ঘদিন ধরে অ্যাজমার সমস্যাও হচ্ছিল তাঁর। রবিবার রাতে আচমকা শ্বাসের প্রবল সমস্যা হওয়ায় তাকে শেঠ সুখলাল কর্ণনী মেমোরিয়াল হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

হাসপাতালে ভর্তির সময় তার রক্তে অক্সিজেনের মাত্রা সাংঘাতিক ভাবে কমে গিয়েছিল। এছাড়া শরীরে একাধিক সমস্যা থাকায় শারীরিক বিভিন্ন পরীক্ষা করা হয়। ফুসফুসে সংক্রমণ থাকায় দেয়া হয় অ্যান্টিবায়োটিক। বুকের এক্সরে-তে সুমনের ফুসফুসের নিম্নভাগে সংক্রমণ ধরা পড়ে। করোনা টেস্টসহ শিল্পীর চিকিৎসার জন্য গঠন করা হয় দুই সদস্যের মেডিকেল বোর্ড।

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *