কলাপাড়ায় সংবাদ সম্মেলন

সারাবাংলা

কলাপাড়া (পটুয়াখালী) সংবাদদাতা : মুজিববর্ষ উপলক্ষ্যে পটুয়াখালীর কলাপাড়ায় ৪৫০টি হতদরিদ্র পরিবার পাচ্ছেন প্রধানমন্ত্রী উপহার লাল টিনের সেমি পাকা ঘর। গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান কর্মসূচির শুভ উদ্ভোধন উপলক্ষে উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু হাসানাত মো.শহীদুল হক সাংবাদিকদের সঙ্গে প্রেস ব্রিফিং করেছেন। গতকাল বৃহস্পতিবার বিকালে উপজেলা পরিষদ মিলনায়তনের দরবার হলে প্রেস ব্রিফিং অনুষ্ঠিত হয়। এ সময় উপজেলা ঘূর্ণিঝড় প্রস্তুতি কর্মকর্তা মো.আসাদুজ্জামান খান, উপজেলা সমবায় কর্মকর্তা মো.ফরিদ আহমেদ, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা ফেরদৌস রহমানসহ প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ায় সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

প্রেস ব্রিফিং এ ইউএনও উল্লেখ করেন, কলাপাড়া উপজেলায় প্রধানমন্ত্রীর উপহার হিসেবে ৪৫০ টি ঘরের বরাদ্দ পাওয়া গেছে। ভূমিহীনদের অগ্রাধিকার প্রদান করে খাস জমি বরাদ্দ দিয়ে গৃহনির্মাণ করে দেয়া হচ্ছে। বিনামমূল্যে প্রধানকৃত ০২ শতক জমির উপর নির্মিত ঘরটি আধুনিক ডিজাইন সম্পন্ন সেমিপাকা। প্রতিটি বাড়িতে থাকছে দুটো বেডরুম, একটি রান্না ঘর,একটি বাথরুম এবং প্রশস্ত বারান্দা। ঘরের উপর লাগানো হয়েছে উন্নতমানের রঙ্গীন টিন। প্রধানমন্ত্রীর অঙ্গীকার বাস্তবায়নে এ উপজেলাতে গৃহ নির্মাণের মহাযজ্ঞ চলমান রয়েছে। প্রথম পর্যায় এ উপজেলায় মোট বরাদ্দ প্রাপ্ত ঘরের সংখ্যা ৪৫০ টি। এর মধ্যে ২৩৫ টি ঘর সম্পন্ন করা হয়েছে। আগামী ২৩ জানুয়ারি আনুষ্ঠানিকভাবে প্রধানমন্ত্রী ভিডিও কনফরেন্সের মাধ্যমে উদ্ভোধন করবেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু হাসানাত মো.শহীদুল হক বলেন, আগামী ২৩ জানুয়ারি সকাল ৯ টায় ৬৪ জেলায় উপজেলা পরিষদ মিলনায়তনে বাংলাদেশ টেলিভশন এর মাধ্যমে যুক্ত থাকবেন। স্থানীয়ভাবে সংসদ সমদ্য, উপজেলা পরিষদ চেয়ারম্যান, স্থানীয় নেতৃবৃন্দ, সাংবাদিক উপকারভোগী ও সুধীজন উপস্থিত থাকবেন। উদ্ভোধনী অনুষ্ঠানের পর প্রধানমন্ত্রীর পক্ষ থেকে উজেলার সুবিধাভোগীদের মাঝে সনদপত্র বিতরণ করা হবে।

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *