কাঁঠালিয়ায় ছগির বাহিনীর অত্যাচরে অতিষ্ঠ মানুষ

সারাবাংলা

মাসুম খান, ঝালকাঠী থেকে : ঝালকাঠীর কাঠালিয়া উপজেলার তারাবুনিয়া গ্রামে ছগির হোসেন হাওলাদার ও তার সহযোগিদের বিরুদ্ধে মামলা করে চরম বিপাকে পড়েছে ৬টি পরিবার। ছগির বাহিনীর নির্যাতন থেকে রক্ষা পেতে ঝালকাঠি রিপোর্টার্স ইউনিটি কার্যালয়ে বৃহস্পতিবার বেলা ১১টায় সংবাদ সম্মেলন করেছেন ওই এলাকার বাসিন্দারা। এসময় উপস্থিত হয়ে নির্যাতনের বর্ণনা দেন একই এলাকার জুয়েল হাওলাদার, মো. তৈয়ব আলী, মো. ফারুক হাওলাদার, মো. মধু মিয়া ও এনামুল হক রিন্টু।

সাংবাদিক সম্মেলনে লিখিত বক্তব্যে স্থানীয় ঔষধ ব্যবসায়ী মান্নান হাওলাদার জানান, ছগির ও তার বাহিনীকে নিয়মিত চাঁদা না দেয়ায় কুপিয়ে ও পিটিয়ে জখম করেছে কয়েকজ ব্যবসায়ীকে। এঘটনায় মামলা দায়ের করা হলে অব্যাহত হুমকিতে ওষুধের দোকান বন্ধ করে পালিয়ে বেড়াতে হচ্ছে আব্দুল মান্নান।

মান্নান হাওলাদার আরো জানান, ছগির হোসেন আন্তঃজেলা ডাকাত দলের একজন সক্রিয় সদস্য। তার বিরুদ্ধে বেশ কয়েকটি ডাকাতি মামলা রয়েছে। উচ্চ আদালত থেকে জামিন নিয়ে এলাকাবাসীকে অত্যাচারে অতিষ্ট করে তুলছে ছগির। তার হুমকিতে বাজারে উঠতে পারছেন অনেকে। ছগির বাহিনীর হাত থেকে রক্ষা পেতে প্রশাসনসহ সকলের হস্তক্ষেপ কামনা করেছেন সংবাদ সম্মেলনে উপস্থিত তারাবুনিয়া এলাকার বাসিন্দারা।

এ ব্যাপারে ছগির হোসেন বলেন, এলাকার অনেক লোক আছে যারা থানায় গিয়ে অভিযোগ দেয়ার স্থান না পেলে আমার কাছে আসেন। আমি তাদের শালিস ব্যবস্থার মাধ্যমে মিমাংসা করে দেই। এজন্য একটি পক্ষ আমার বিরুদ্ধে ষড়যন্ত্র করছে। এক সময় আমার নামে কয়েকটি মামলা ছিলো। এখন কোন মামলা নেই। কাঠালিয়া থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মুরাদ আলী জানান, ছগির হোসেনের বিরুদ্ধে বর্তমানে একটি ফৌজদারী মামলা আছে। তিনি কিছু দিন আগে কাঠালিয়া থানায় যোগদান করায় ছগিরের বিরুদ্ধে ইতিপুর্বে কি কি মামলা ছিলি তা জানাতে পারেনি।

দেশবিদেশের গুরুত্বপূর্ণ সব সংবাদ পেতে আমাদের ফেসবুক পেইজে লাইক দিয়ে সঙ্গে থাকুন

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *