কাওরান বাজারের গল্পে কাকা মাসুদ

বিনোদন

বিনোদন ডেস্ক: নাটকের নাম কারওয়ান বাজার। কাঁচাবাজারের গল্প নিয়ে এই নাটকে অভিনয় করেছেন কাকা মাকসুদ। শুরুর দিকে ব্যবসার সঙ্গে সম্পৃক্ত ছিলেন। পরবর্তী সময়ে তিনি অ্যাকশন-কাটের জগতে প্রবেশ করেন। তবে অভিনয়ের শুরুটা হয়েছিল মঞ্চনাটক দিয়ে। আট বছর ধরে রয়েছেন চারুনীড়ম থিয়েটারে।

কাকা মাকসুদ বলেন, আকস্মিকভাবে অভিনয়ের ইচ্ছা জাগে। চারুনীড়ম থিয়েটারের গাজী রাকায়েত স্যারের হাত ধরে মঞ্চে অভিনয় শুরু করি।

‘অবাক দেশ বুড়ো’ নাটকের বৃদ্ধ চরিত্রে, শেষ নবাবের জগৎশেঠ, ‘শরতের মেঘ’-এ নিতাই চরিত্রে এবং ‘পাক মোটর বাংলা মোটর’ পথনাটকের কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করি।

ছোট পর্দায় অনেকগুলো ধারাবাহিক ও বিজ্ঞাপনে কাজ করেছেন কাকা মাকসুদ। এ পর্যন্ত বিজ্ঞাপনের সংখ্যা ৩০ পেরিয়েছে। একক নাটক রয়েছে যেমন, তেমনই ‘পালকি’, ‘চাপাবাজ’, ‘বৌ শাশুড়ি’সহ অনেক ধারাবাহিকে কাজ করে যাচ্ছেন।

সম্প্রতি কাজ করলেন কারওয়ান বাজার নাটকে। এই নাটকে মুখ্য চরিত্রে অভিনয় করতেছেন গোলাম কিবরিয়া তানভির ও সালহা খানম নাদিয়া। তবে কাকা মাকসুদের চরিত্রের গুরুত্বও কিন্তু কম নয়।

কারওয়ান বাজার নাটকে দেখা যাবে ঢাকার বৃহৎ এই কাঁচাবাজারের চালচিত্র ও জীবনপ্রবাহ। তারই একটি অংশ কাকা মাকসুদ। যিনি একজন সবজি বিক্রেতা।

কাকা মাকসুদ বলেন, আমার কাজগুলো বরাবর একটি আলাদা ধাঁচের হয়েছে। বিশেষ করে বিজ্ঞাপনের জায়গাগুলোতে। এবার একটি নিরীক্ষণধর্মী গল্পে কাজ করলাম। কিছু কাজ করলে আত্মসন্তোষ কাজ করে, তেমনই কারওয়ান বাজার নাটকটিও। এটি কষ্টসাধ্য একটি কাজ, কিন্তু তৃপ্তিদায়ক।

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *