কাতার বিশ্বকাপের কাউন্টডাউন শুরু

খেলাধুলা

ডেস্ক রিপোর্ট : ২০২২ সালের কাতারে হতে যাওয়া ফুটবল বিশ্বকাপের দিনক্ষণ গণনা শুরু। আগামী বছরের ২১ নভেম্বর থেকে শুরু হবে ফুটবল বিশ্বকাপের ২২তম আসর। এর এক বছর কাউন্টডাউনের জন্য কাতারের দোহায় কর্নিশ ফিশিং স্পটে বসানো হয়েছে বিশেষ ঘড়ি।

রোববার সন্ধ্যায় জমকালো অনুষ্ঠানের মাধ্যমে এই ঘড়ি উন্মোচন করেছে বিশ্বকাপ আয়োজক কমিটি। যেখানে উপস্থিত ছিলেন ১৫০ জন বিশেষ অতিথি। এছাড়া ফিফার ইউটিউব চ্যানেলেও সরাসরি সম্প্রচার করা হয়েছে এই কাউন্টডাউন ঘড়ির উন্মোচন অনুষ্ঠানটি।

ফিফা প্রেসিডেন্ট জিয়ান্নি ইনফান্তিনো বলেছেন, ‘গত কয়েক দশকে আমি অনেক খেলাধুলার আসরের সঙ্গে জড়িত ছিলাম। তবে এখন যা দেখছি, তেমন ঘটনা এর আগে কখনও দেখিনি। এখানে সবকিছু প্রস্তুত, ম্যাচের ভেন্যুগুলো দুর্দান্ত। বিশ্বকাপে দর্শকদের অভিজ্ঞতাও হবে দুর্দান্ত।’

২০২২ সালের ২১ নভেম্বর আল বায়েত স্টেডিয়ামে হবে বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচ। প্রায় এক মাসের লড়াই শেষে ১৮ ডিসেম্বর লুসাইল স্টেডিয়ামে হবে শিরোপা নির্ধারণী ফাইনাল ম্যাচ। কাতারের পাঁচ শহরের আটটি নয়নাভিরাম ও অত্যাধুনিক স্টেডিয়ামে হবে বিশ্বকাপের সবগুলো ম্যাচ।

বিশ্বের ১৮তম দেশ হিসেবে বিশ্বকাপের আয়োজক হয়েছে কাতার। এর আগে এশিয়ার মধ্যে বিশ্বকাপ হয়েছে মাত্র একবার। ২০০২ সালের বিশ্বকাপের যৌথ আয়োজক ছিল জাপান ও দক্ষিণ কোরিয়া। এবার এককভাবেই বিশ্বকাপ আয়োজন করবে কাতার।

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *