কিশোরগঞ্জে ডেঙ্গু প্রতিরোধে সচেতনতামূলক ক্যাম্পেইন

সারাবাংলা

কিশোরগঞ্জ প্রতিনিধি
ডেঙ্গু প্রতিরোধ ও সচেতনতা বাড়াতে কিশোরগঞ্জে সরকারি বালক ও এসভি স্কুলে ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়েছে। এ ক্যাম্পেইনে অংশ নিয়েছেন জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক মোহাম্মদ আশরাফুল।  সোমবার সকালে কিশোরগঞ্জ সরকারি বালক উচ্চ বিদ্যালয় ও এস.ভি সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে ‘সুখী কিশোরগঞ্জ’ নামে একটি সামাজিক সংগঠন এ ক্যাম্পেইনের আয়োজন করে।
এ সময় জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক মোহাম্মদ আশরাফুল দুই স্কুলের শিক্ষার্থীদের মধ্যে উপস্থিত হয়ে ডেঙ্গুর ভয়াবহতা তুলে ধরেন। পাশাপাশি ডেঙ্গু জ্বরের বাহক এডিস মশা কোথায় কীভাবে বংশ বৃদ্ধি করে এবং কীভাবে প্রতিরোধ করা যায় সে সম্পর্কে তিনি শিক্ষার্থীদের সচেতন করেন। তিনি বলেন, ডেঙ্গু প্রতিরোধে সচেতনতার বিকল্প নেই। তাই শিক্ষার্থীদের এ বিষয়ে আরও সচেতেন হতে হবে।
এ ক্যাম্পেইনে অংশগ্রহণ করেন- ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশনের ডেঙ্গু বিষয়ক পরামর্শক ও জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষক অধ্যাপক ড. কবিরুল বাশার। তিনি বলেন, ডেঙ্গু প্রতিরোধে কমিউনিটি ভিত্তিক গণসচেতনতা সৃষ্টিতে শিক্ষার্থীদের সম্পৃক্ত হতে হবে।
এ সময় আরও উপস্থিত ছিলেন- বাংলাদেশ ক্রিকেটের একনিষ্ঠ সমর্থক ‘টাইগার শোয়েব’ খ্যাত শোয়েব আলী, ডেঙ্গুরোধে কিশোরগঞ্জ উদ্যোগের সমন্বয়কারী জেলা ক্রিকেট দলের সাবেক অধিনায়ক শহীদুল হক লাভলু, জহিরুল ইসলাম মেডিকেল কলেজ ও হাসপাতালের অধ্যাপক ডা. খালেকুল ইসলাম ববি, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষক মাহমুদুর রহমান জনি ও আয়োজক সংগঠনের সদস্যবৃন্দ।
পরে বিকেলে পৌরসভার হলে রুমে এক পরামর্শ সভায় অংশ গ্রহন করেন। এ সময় উপস্থিত ছিলেন সিভিল সার্জন ডাঃ মোঃ মুজিবুর রহমান, এস.ভি সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা শাহনাজ কবীর, কাউন্সিলর আব্দুল গনি, মহিলা কাউন্সিলর হাসিনা হায়দার চামেলী, মুনতাহা আক্তার শাওন প্রমুখ।

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *