কিশোরগঞ্জে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের জন্মদিন পালন

সারাবাংলা

কিশোরগঞ্জ প্রতিনিধি : বর্ণাঢ্য আয়োজনে কিশোরগঞ্জে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ- এর ৭৮তম জন্মদিন উদযাপিত হয়েছে। শুক্রবার বিকাল ৩টায় গুরুদয়াল সরকারি কলেজ মুক্তমঞ্চে জন্মদিন উদযাপন পরিষদের উদ্যোগে আলোচনা সভা ও কেক কাটার আয়োজন করা হয়।

প্রধান সমন্বয়ক পিপি শাহ আজিজুল হকের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন পুলিশ সুপার মোঃ মাশরুকুর রহমান খালেদ বিপিএম (বার), জেলা পরিষদের চেয়ারম্যান মো. জিল্লুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) দুলাল চন্দ্র সূত্রধর, জেলা আওয়ামী লীগের সভাপতি এ্যাড. কামরুল আহসান শাহজাহান, পৌর মেয়র মোঃ পারভেজ মিয়া, রাষ্ট্রপতি পুত্র রাসেল আহমেদ তুহিন, এ্যাড. শহীদুল ইসলাম হুমায়ুন, সাংবাদিক সাইফুল হক মোল্লা দুলু, জেলা যুবলীগের সভাপতি আমিনুল ইসলাম বকুল, অধ্যক্ষ নূরুল ইসলাম নুরু, চিত্রনায়ক সাইমন সাদিক প্রমুখ। অনুষ্ঠানটি পরিচালনা করেন জেলা কৃষক লীগের সভাপতি আনোয়ার হোসেন বাচ্চু। পরে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

উল্লেখ্য রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ১৯৪৪ সালের ১ জানুয়ারি কিশোরগঞ্জের মিঠামইন উপজেলার কামালপুর গ্রামে জন্মগ্রহণ করেন। তার বাবা হাজি মো. তায়েব উদ্দিন এবং মা তমিজা খাতুন। কামালপুর প্রাথমিক বিদ্যালয়ে তাঁর শিক্ষাজীবন শুরু। এরপর ভৈরব কেবি স্কুলে অষ্টম শ্রেণি পর্যন্ত পড়েন। নিকলী উপজেলার গোড়াচাঁদ হাইস্কুল থেকে এসএসসি পাস করেন। কিশোরগঞ্জ গুরুদয়াল কলেজ থেকে উচ্চ মাধ্যমিক ও স্নাতক পাস করার পর ঢাকার সেন্ট্রাল ল’ কলেজ থেকে এলএলবি পাশ করে আইন পেশায় যোগ দেন। তিনি ১৯৭০ সনে পাকিস্তানের আইন পরিষদের সর্বকনিষ্ট এমএনএ নির্বাচিত হন। তিনি ৭ বার জাতীয় সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন। ডেপুটি স্পিকার, বিরোধী দলীয় উপনেতা ও স্পীকার নির্বাচিত হন। সর্বশেষ বাংলাদেশের ২১তম রাষ্ট্রপতি হিসেবে বর্তমানে অধিষ্ঠিত আছেন।

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *