কুষ্টিয়ায় যুবজোটের মানববন্ধন

সারাবাংলা

কুষ্টিয়া প্রতিনিধি
সারাদেশে নারী ও শিশুর প্রতি সহিংসতা, ধর্ষণ-খুন, দুর্নীতি, লুটপাটসহ দখলবাজির প্রতিবাদে কুষ্টিয়ায় জাতীয় যুবজোট মানববন্ধন ও সমাবেশ করেছে। গতকাল শনিবার বেলা ১১টায় শহরের এনএস রোডস্থ বক চত্বরে এর আয়োজন করা হয়। সমাবেশে সারা দেশে আশঙ্কাজনক হারে বেড়ে যাওয়া নারী ও শিশুর প্রতি পাশবিক সহিংসতা এবং ধর্ষণের প্রতিবাদ জানিয়ে বক্তব্য দেন।
বক্তারা বলেন, দেশব্যাপী নারী ও শিশু ধর্ষণসহ হত্যাকাণ্ডের ঘটনা মহামারি ব্যাধীর মতো সংক্রমিত হয়েছে। প্রতিটা ঘটনার পরই এর বিচার ও শাস্তির দাবিতে রাজপথে দাঁড়ানো এখন স্বাভাবিক রীতিতে পরিণত হয়েছে। এর প্রধান কারণ এ জাতীয় নিষ্ঠুর নির্মম ঘটনার সুষ্ঠু বিচারহীনতা। মহান মুক্তিযুদ্ধে ৩০ লাখ শহীদের আত্ম বলিদান ও ২ লাখ মা-বোনের সম্ভ্রমহানির মধ্যে দিয়ে অর্জিত স্বাধীন দেশের নাগরিকদের জানমালের নিরাপত্তার দাবিতে এখনও রাস্তায় দাঁড়াতে হয়। অথচ আত্মত্যাগে অর্জিত স্বাধীন দেশের সংবিধানের রক্ষা কর্তাদের ব্যর্থতার দায়েই আজ এই মহামারির মুখে দেশবাসী চরম বিপন্নের মুখে পড়েছে। দেশের সু-শাসন প্রতিষ্ঠায় যারা জনগণের ট্যাক্সের টাকার সম্মানী ভাতা বা মাসিক বেতনের বিনিময়ে নিজ নিজ অবস্থানে অর্পিত দায়িত্ব পালনের অঙ্গীকার করেছেন তারা তাদের দায়িত্ব পালনে সম্পূর্ণ রূপে ব্যর্থতার কারণেই আজ বিচাহীনতার সংস্কৃতি প্রতিষ্ঠা পেয়েছে যার ফলে দেশব্যাপী নারী ও শিশু নির্যাতনের ঘটনা লাগাম ছাড়া বা নিয়ন্ত্রণহীন হয়ে পড়েছে। ক্রসফায়ার বা নতুন আইনের চেয়ে বেশী জরুরি প্রচলিত আইনের যথাযথ প্রয়োগ ও বাস্তবায়ন। অন্যথায় শত সহস্র নতুন আইন করেও এর কোন সমাধান সম্ভব নয়। কুষ্টিয়ার দৌলতপুরে গৃহবধূ মীম হত্যাকাণ্ডে প্রতিবাদ ও জড়িতদের গ্রেফতারসহ দৃষ্টান্তমূলক বিচার দাবিতে একাধিক কর্মসূচি পালিত হলেও অদ্যবধি ৪ সপ্তাহ অতিক্রম করলেও দৌলতপুর থানা পুলিশ এখনও পর্যন্ত কাউকে গ্রেফতার করতে না পারাটা রহস্য জনক বলে দাবি করেন নেতারা।
সমাবেশে বক্তব্য দেন সংগঠনের সাধারণ সম্পাদক মাহবুব হাসান, কুষ্টিয়া জেলা জাসদের সভাপতি হাজি গোলাম মহসিন, যুগ্ম সাধারণ সম্পাদক জিল্লুর রহমান, কারশেদ আলম, সাবেক কাউন্সিলর আকতার হোসেন, যুব নেতা মহব্বত আলী, আব্দুল আলীম, নাজমুল হাসান, সিদ্দিকুর রহমান বিদ্যুৎ, জাসদ নেতা আবু তৈয়ব, নারী নেত্রী ডালিয়া পারভিন ও ছাত্রনেতা আসিফ ইকবাল প্রমুখ।

 

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *