কুড়িগ্রাম পৌরসভা নির্বাচন আওয়ামী লীগের প্রার্থী বাছাইয়ে মেয়র প্রার্থী নির্বাচিত

সারাবাংলা

ছবি : মোস্তাফিজার রহমান সাজু
রফিকুল ইসলাম, কুড়িগ্রাম থেকে :
আগামী ২৮ ডিসেম্বর আসন্ন কুড়িগ্রাম পৌরসভার নির্বাচনে মেয়র প্রার্থী বাছাইয়ে পৌর আওয়ামী লীগের বিশেষ বর্ধিত সভা অনুষ্ঠিত হয়েছে। গত মঙ্গলবার দুপুরে জেলা পরিষদ হলরুমে অনুষ্ঠিত সভায় আওয়ামী লীগের ৬ জন প্রার্থী দলীয় মনোনয়নের জন্য আবেদন করলেও পরে দুই প্রার্থী তাদের আবেদন প্রত্যাহার করে নেয়। পরে পৌর আওয়ামী লীগের ৭১ কাউন্সিলরের মধ্যে ৬৭ কাউন্সিলরের ভোটে পৌর আওয়ামী লীগের সিনিয়র যুগ্ম সম্পাদক মোস্তাফিজার রহমান সাজুকে দলীয় মেয়র প্রার্থী নির্বাচিত করা হয়।
পৌর আওয়ামী লীগ সূত্র জানায়, কুড়িগ্রাম পৌরসভার নির্বাচনে মেয়র প্রার্থীর জন্য ৬ জন আবেদন করেন। এরা হলেন কুড়িগ্রাম পৌরসভার বর্তমান মেয়র আব্দুল জলিল, সাবেক পৌর চেয়ারম্যান ও পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক কাজিউল ইসলাম, পৌর আওয়ামীলীগের সিনিয়র যুগ্ম সম্পাদক মোস্তাফিজার রহমান সাজু, সাবেক ছাত্রলীগ নেতা মমিনুল ইসলাম মমিন, আওয়ামীলীগ নেতা অলক সরকার ও নবারুন চক্রবর্তী মুন।
সভায় প্রার্থী নির্বাচনে ভোটের সিদ্ধান্ত হলে অলক সরকার ও নবারুন চক্রবর্তী তাদের আবেদন প্রত্যাহার করে নেন। পরে পৌর আওয়ামী লীগের ৭১ সদস্যের মধ্যে ৬৭ জন সদস্য মেয়র প্রার্থী নির্বাচনে ভোট প্রদান করেন। এতে পৌর আওয়ামী লীগের সিনিয়র যুগ্ম সম্পাদক মোস্তাফিজার রহমান সাজু ৩২ ভোট পেয়ে দলীয় মেয়র প্রার্থী নির্বাচিত হন। তার নিকটতম প্রতিদ্বন্দী পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাজিউল ইসলাম পান ৩১ ভোট, বর্তমান মেয়র আব্দুল জলিল পান ২ ভোট ও সাবেক ছাত্রলীগ নেতা মমিনুর রহমান মুমিন পান ২ ভোট।
মেয়র প্রার্থী নির্বাচনে প্রিজাইডিং কর্মকর্তার দায়িত্ব পালন করেন আওয়ামী লীগের সাবেক সভাপতি এম এ চাষী করিম। এসময় উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আমান উদ্দিন আহমেদ মঞ্জু, দফতর সম্পাদক রবি বোস, আওয়ামী লীগ নেতা ওবায়দুর রহমান, সাইদ হাসান লোবান, অ্যাডভোকেট আব্রাহাম লিংকন, যুবলীগ নেতা রুহুল আমিন দুলাল, রিপন আহমেদ, সাকিব সেতু প্রমুখ। এ ব্যাপারে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আমান উদ্দিন আহমেদ মঞ্জু বলেন, কেন্দ্রীয় নির্দেশে আসন্ন পৌরসভা নির্বাচনে প্রার্থী মনোনয়নে ভোটাভুটির মাধ্যমে ১ম, ২য় ও ৩য় স্থান অধিকারীর নাম কেন্দ্রীয় সিদ্ধান্তের জন্য কেন্দ্রে পাঠানো হবে।

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *