কৃষিজমির মাটিকাটা ও ইটভাটা বন্ধের দাবীতে সিরাজদিখানে মানববন্ধন

সারাবাংলা

সিরাজদিখান (মুন্সীগঞ্জ) প্রতিনিধি : মাটি কাঁটা,বালি উত্তোলন,ত্রি-ফসলি জমি রক্ষা ও ইট ভাটা বন্ধের দাবীতে মুন্সীগঞ্জের সিরাজদিখানে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে । এসময় মানববন্ধন কারীদের কর্মসূচি পালনে বাঁধা প্রদান করেন ভূমিদস্যুরা।

সোমবার বেলা ১১ টায় জেলার সিরাজদিখান উপজেলার লতব্দী ইউনিয়ন পরিষদ কার্যালয়ের সামনে খিদিরপুর গ্রাম বাসির আয়োজনে ঘন্টাব্যাপী এই মানববন্ধণ কর্মসূচি পালন করা হয়। মানববন্ধনে ক্ষতিগ্রস্থ্য জমির মালিকরাসহ সহস্রাধিক মানুষ উপস্থিত ছিলেন।

এসময় মানববন্ধন কারীরা বলেন, কৃষিজমি থেকে স্থানীয় ভূমিদস্যু ও মাটিদস্যুরা খিদিরপুর,চন্ডিবর্দ্দি,নয়াগাও বাজার,রামকৃষ্ণদি,কংশপুরাসহ বিভিন্ন গ্রামের মাটি প্রকাশ্যে কেটে নিয়ে যাচ্ছে । তারা বেকু দিয়ে জোর পূর্বক কৃষিজমির মাটি কেটে তা ইটভাটায় বিক্রি করছে। তিন ফসলি কৃষিজমি দিনে দিনে হারিয়ে যাচ্ছে। এ অবস্থা দীর্ঘ ১০ ববছর যাবত চলে আসছে । এতে করে হুমকিতে পড়েছে জাতীয় গ্রীডের বিদ্যুৎতের টাওয়ার,পল্লী বিদ্যুতের খুঁটিসহ হুমকিতে রয়েছে বসতবাড়ী। এমনকি ধুলাবালিতে ক্ষতিগ্রস্থ্য হচ্ছে পরিবেশ। মাটিকাটা বন্দের বিষয়ে প্রশাসনের কর্তাব্যক্তিদের একাধিকবার অবহিত করেও কোনো প্রতিকার পাওয়া যায়নি। কেউ বাঁধা দিলে তারা প্রানন্বাশের হুমকিসহ নানা ধরনের ভয়বীতি প্রদর্শন করে।

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *