কে এম হাসান রিপনের এমপ্লয়াবিলিটি বইয়ের প্রি-অর্ডার শুরু

শিক্ষাঙ্গন

নিজস্ব প্রতিবেদক :
ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির এডজাঙ্কট ফ্যাকাল্টি, জনপ্রিয় অনুপ্রেরণাদায়ী বক্তা, ক্যারিয়ার বিশেষজ্ঞ, প্রশিক্ষক, লেখক ও এমপ্লয়াবিলিটি মেন্টর কে এম হাসান রিপনের নতুন বই ‘এমপ্লয়াবিলিটি’র প্রি-অর্ডার শুরু হয়েছে। বইটি প্রকাশ করেছে অদম্য প্রকাশ নামের প্রকাশনী।
বইটি সম্পর্কে কে এম হাসান রিপন বলেন, যিনি কাজ করছেন বা কাজ খুঁজছেন বা যিনি কাজ করবেন বলে ভাবছেন, প্রত্যেকের জন্যই অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি শব্দ হলো ‘এমপ্লয়াবিলিটি’ বা কর্মদক্ষতা। এমপ্লয়াবিলিটি হচ্ছে, আমি জানি এবং কর্মক্ষেত্রের নিয়ম অনুসারে নিজ হাতে করতে পারি। এই বইটিতে এমপ্লয়াবিলিটিকে দারুণভাবে বিশ্লেষণ করা হয়েছে।
বইটিতে ১২টি অধ্যায় রয়েছে এবং প্রত্যেকটি অধ্যায় তরুণদের গাইডলাইন হিসেবে কাজ করবে বলে তিনি জানান। জনপ্রিয় এই লেখক আরও বলেন, প্রতিটি অধ্যায়য়ের শেষে রয়েছে অনুশীলনী। অনুশীলনীগুলো নিঃসন্দেহে তরুণদের কর্মদক্ষতা বাড়াবে।
কে এম হাসান রিপন প্রায় বিশ বছর ধরে তরুণদের কর্মদক্ষতা বা এমপ্লয়াবিলিটি নিয়ে কাজ করছেন। তিনি বর্তমানে বাংলাদেশ স্কিল ডেভলপমেন্ট ইনস্টিটিউট (বিএসডিআই) এর পরিচালক এবং ড্যাফোডিল পলিটেকনিক ইনস্টিটিউটের অধ্যক্ষ হিসেবে দায়িত্ব পালন করছেন। এছাড়া তিনি ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে এমপ্লয়াবিলিটি মেন্টর হিসেবে কাজ করছেন।

 

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *