কোটালীপাড়ায় ৮টি দোকান পুড়ে ছাই

সারাবাংলা

কোটালীপাড়া (গোপালগঞ্জ) প্রতিনিধি
গোপালগঞ্জের কোটালীপাড়া উপজেলার ঘাঘর বাজারে আগুনে ৮টি দোকান পুড়ে ছাই হয়েগেছে।
এতে প্রায় ৪ কোটি টাকার ক্ষতি হয়েছে বলে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীরা জানিয়েছেন। গত মঙ্গলবার দিবাগত রাত ১২টার দিকে এ ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। খবর পেয়ে স্থানীয় জনগনের সহযোগিতায় কোটালীপাড়া ফায়ার সার্ভিস প্রায় ৩ ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রনে আনে। এ সময়ে জননী ফার্মেসী, ত্রিনাথ বস্ত্রালয়, অনুপম বস্ত্রালয়, সাহা সু ষ্টোর, খন্দকার বুক হাউজ, সুমাইয়া গার্মেন্টস, ফ্যাশন পয়েন্ট ও ফ্রেন্ডস কম্পিউটারের দোকান পুড়ে ছাই হয়ে যায়।
জননী ফার্মেসীর মালিক পূলক সাহা বলেন, মঙ্গলবার রাত ৯টা দিকে আমরা দোকান বন্ধ করে বাড়ি চলে যাই। রাত সাড়ে ১২টার দিকে খবর পাই বাজারে আগুনে লেগেছে। বাড়ি থেকে বাজারে এসে দেখি আমার ব্যবসা প্রতিষ্ঠানটি সম্পূর্ণ পুড়ে ছাই হয়েগেছে। আমার দোকানে প্রায় ৭০ থেকে ৮০ লাখ টাকার ওষুধ ছিল।
ঘাঘর বাজার ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক মোস্তফা কামাল বলেন, এই অগ্নিকান্ডের ঘটনায় প্রায় ৪ কোটি টাকার ক্ষতি হয়েছে। অধিকাংশ ব্যবসায়ীরাই ব্যাংক ঋণ নিয়ে ব্যবসা করছেন। আমরা আমাদের সমিতির পক্ষ থেকে এ সব ব্যবসায়ীর ব্যাংক ঋণের সুদ মওকুফ ও নতুন করে ঋণ দেওয়ার দাবি জানাচ্ছি। উপজেলা ফায়ার স্টেশনের ইনচার্জ নজরুল ইসলাম বলেন, খবর পাওয়ার সাথে সাথে আমরা ঘটনাস্থলে ছুটে গিয়ে প্রায় ৩ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রনে আনি। বৈদ্যুতিক গোলযোগের কারণে সাহা সু ষ্টোর থেকে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে বলে আমরা ধারণা করছি।

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *