কোথাও বলিনি টেস্ট খেলতে চাই না: সাকিব

খেলাধুলা

ডেস্ক রিপোর্ট: পারিবারিক কারণে নিউজিল্যান্ড সফরে নেই টাইগার অলরাউন্ডার সাকিব আল হাসান। এই সফর শেষ করে দেশে ফিরে দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে বাংলাদেশ দল যাবে শ্রীলঙ্কায়। তবে, শ্রীলঙ্কা সফরেও পাওয়া যাবে না সাকিবকে। কারণ, ওই সময়ে আইপিএল খেলতে ব্যস্ত থাকবেন তিনি।

শ্রীলঙ্কা সফরের বদলে আইপিএল খেলতে যেতে সম্প্রতি বিসিবির কাছ থেকে অনুমিত নেন তিনি।

তবে, এর পরই শুরু হয় সমালোচনা। অনেকেই বলেন যে, জাতীয় দলের খেলা রেখে সাকিন কেন আইপিএল খেলতে যাবে? বিষয়টি নিয়ে বিসিবির কর্তারাও সমালোচনা করতে ছাড়েননি। এবার এই বিষয়ে মুখ খুললেন সাকিব নিজেই।

শনিবার ‘দারাজ ক্রিকফ্রেঞ্জি’র লাইভে এ বিষয়ে সাকিব বলেন, তিনি টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতির জন্যই মূলত শ্রীলঙ্কার বিপক্ষে টেস্টে খেলতে চাননি। কিন্তু টেস্টের প্রতি যে, তার অনীহা বিষয়টি এমন না।

লাইভে সাকিব আল হাসান বলেন, ‘যারা সমালোচনা করেছে তারা চিঠিটা পড়েনি। আমি বিসিবিকে যে চিঠি দিয়েছি, কোথাও বলিনি টেস্ট খেলতে চাই না। আমি লিখেছি বিশ্বকাপের প্রস্তুতির জন্য খেলতে চাই না।’

তিনি বলেন, ‘পাপন ভাইকে ধন্যবাদ, উনি সঠিক সিদ্ধান্ত নিয়েছেন। খেলোয়াড়দের এই স্বাধীনতা দেওয়া উচিত। বারবার যে মানুষ বলছে, টেস্ট খেলতে চাই না, এটা সঠিক না। আমি বলেছি বিশ্বকাপ প্রস্তুতির জন্য এই সময়ে আমি আইপিএল খেলতে চাই, ওয়ানডে থাকলেও খেলতাম। এটা দলকেও সহায়তা করবে, আমি তাদের কাছে অভিজ্ঞতা ভাগাভাগি করতে পারব।’

শ্রীলঙ্কা সফরে বাংলাদেশ দল যে দুইটি টেস্ট খেলবে সেটি আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ। বাংলাদেশ টেস্ট চ্যাম্পিয়নশিপে শূন্য পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলে সবার নিচে রয়েছে। আর ইতোমধ্যে টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের জন্য দুইটি দল কোয়ালিফাই করেছে। তাই সাকিব মনে করছেন, তিনি খেললে যে দলের খুব উপকার হয়ে যেত বিষয়টি তেমন না।

এ বিষয়ে সাকিব বলেন, ‘দেখুন শ্রীলঙ্কার সঙ্গে যদি সময়মতো খেলতাম তাহলে এই প্রশ্ন আসত না। মহামারীর জন্য উল্টাপাল্টা হয়ে গেছে। তাছাড়া টেস্ট চ্যাম্পিয়নশিপের ম্যাচ এটা। আমরা বোধ হয় পয়েন্ট টেবিলে সবার শেষে আছি। এমন না যে এই দুই ম্যাচ খেললে তেমন কিছু যেত আসতে।’

উল্লেখ্য, আগামী অক্টোবর-নভেম্বরে ভারতে অনুষ্ঠিত হবে টি-টোয়েন্টি বিশ্বকাপের সপ্তম আসরে। আর আইপিএল ৯ এপ্রিল শুরু হয়ে শেষ হবে ৩০ মে। আইপিএলে সাকিব খেলবেন কলকাতা নাইট রাইডার্সের হয়ে।

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *