কোনো মানুষ ঘর ছাড়া থাকবে না : নোয়াখালী জেলা প্রশাসক

সারাবাংলা

নোয়াখালী প্রতিনিধি : নোয়াখালী জেলা প্রশাসক মোহাম্মদ খোরশেদ আলম খান বলেছেন, প্রধানমন্ত্রীর নির্দেশে সারা দেশে ছিন্নমূল, ভূমিহীন অসহায় পরিবারদের ঘর নির্মাণ করে দেওয়া হচ্ছে। মুজিব বর্ষের অঙ্গিকার নিয়ে শেখ হাসিনার নির্দেশ আর কোনো মানুষ ঘর ছাড়া থাকবে না। তাই জেলা ব্যাপি অসহায় ছিন্নমূল পরিবার বাছাই করে ৩ ক্যাটাগড়িতে তাদের ঘর নির্মাণে জেলা প্রশাসক কাজ শুরু করেছে। এ বিষয়ে সমাজের বিভিন্ন শ্রেণীর দায়িত্বশীল ব্যক্তিদের সহায়তা কামনা করেন।
নোয়াখালী জেলা প্রশাসকের সাথে জনপ্রতিনিধি, সরকারী কর্মকর্তা, গণমাধ্যম কর্মী ও গন্যমান্য ব্যক্তিবর্গের সাথে মতবিনিময় সভায় জেলা প্রশাসক এসব কথা বলেন। গতকাল বৃহস্পতিবার বিকালে নোয়াখালী সদর উপজেলা পরিষদ সভাকক্ষে এর আয়োজন করা হয়। সদর উপজেলা পরিষদের উপজেলা নির্বাহী কর্মকর্তা ফারহানা জাহান উপমার সভাপতিত্বে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্য দেন নোয়াখালী জেলা প্রশাসক মোহাম্মদ খোরশেদ আলম খান।
প্রধান অতিথি আরও বলেন, সমাজে সন্ত্রাস ও মাদক ব্যবসায়ীদের নির্মূল করতে হবে। বাল্যবিয়ে বন্ধ এবং জন্ম সনদ অনলাইন নিশ্চিত করা হবে। এছাড়া অবৈধভাবে বালু উত্তোলন বন্ধ করার জন্য প্রত্যেক ইউনিয়নের চেয়ারম্যান ও সহকারী কমিশনার (ভূমি) এবং উপজেলা নির্বাহী কর্মকর্তাকে কঠোরভাবে নির্দেশ দেন। বিশেষ অতিথি ছিলেন সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান একেএম সামছুদ্দিন জেহান। বক্তব্যে তিনি বলেন, সোনার বাংলা গড়ে তোলার জন্য আমাদের সবাইকে ঐক্যবদ্ধ ভাবে কাজ করতে হবে। আমাদের নেতা সাংসদ একরামুল করিম চৌধুরীর সহযোগিতায় সব উন্নয়ন মূলক কাজ ধারাবাহিকভাবে চলতে থাকবে। অন্যদের মধ্যে উপস্থিত ছিলেনÑ সহকারী কমিশনার (ভূমি) মো. জাকারিয়া, সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান নুর আলম সিদ্দিক রাজু, সুধারাম মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা নবীর হোসেন, সোনাপুর বিসিক শিল্প নগরীর সাধারণ সম্পাদক মো. গোলাম জিলানী দিদার। এছাড়া উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের সরকারি কর্মকর্তাসহ, সদর উপজেলা সব ইউনিয়নের চেয়ারম্যানরা, জেলার গণমাধ্যম কর্মীর সদস্যরা, সদর উপজেলার মুক্তিযোদ্ধা সদস্যরা, শিক্ষক সমিতির কর্মচারীরা, উপজেলা ইসলামিক ফাউন্ডেশন কর্মচারীরা এবং সদর উপজেলার গন্যমান্য ব্যক্তিবর্গ।

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *