ক্যাপিটল ভবনে হামলা হৃদয়বিদারক: বাইডেন

আন্তর্জাতিক

ডেস্ক রিপোর্ট: ক্যাপিটল ভবনে হামলার ঘটনাকে হৃদয়বিদারক বলে মন্তব্য করেছেন যুক্তরাষ্ট্রে প্রেসিডেন্ট জো বাইডেন। এক বিবৃতিতে প্রেসিডেন্ট বাইডেন এ কথা বলেন।

জো বাইডেন বলেন, আমি মার্কিন হামলার কথা জানতে পেরে হৃদয়বিদারক হয়ে পড়েছিলাম। এ হামলায় মার্কিন যুক্তরাষ্ট্রের ক্যাপিটল পুলিশের অফিসার উলিয়াম ইভানস নিহত হন। তিনি এবং সহযোদ্ধারা জীবন দিয়ে এই আক্রমণ রক্ষা করার চেষ্টা করেন। ইভানসের মৃত্যু এবং তার পরিবারের ক্ষতির জন্য দুঃখিত ও সমবেদনা জানাচ্ছি। আমরা জানি যে রাজধানীর ক্যাপিটলে যারা কাজ করেন এবং যারা এটির সুরক্ষা দেন তাদের জন্য এটি কতটা কঠিন সময় ছিল।

এর আগে স্থানীয় সময় শুক্রবার (২ এপ্রিল) দুপুরে ক্যাপিটল ভবনে হামলার ঘটনা ঘটে। এ সময় ক্যাপিটল হিলের উত্তর গেট দিয়ে একটি গাড়ি নিরাপত্তা চৌকি ভেঙে ভেতরে ঢোকার চেষ্টা করে। ঢুকতে ব্যর্থ হওয়ার পর হামলাকারী গাড়ি থেকে ছুড়ি হাতে বেরিয়ে আসেন। এরপর পুলিশ কর্মকর্তাদের ওপর হামলা করে দুজনকে আহত করেন। নিরাপত্তা রক্ষার্থে পুলিশ হামলাকারীকে গুলি করে। আহত অবস্থায় পুলিশ কর্মকর্তা ও হামলাকারীকে হাসপাতালে ভর্তি করা হয়। পরে একজন পুলিশ কর্মকর্তা ও হামলাকারী নিহত হন।

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *