https://www.dhakaprotidin.com/wp-content/uploads/2021/01/Capitol-Hill-Siege.jpg

ক্যাপিটল হিলে ফের হামলার আশঙ্কা : সতর্কবার্তা দিল এফবিআই

আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক : যুক্তরাষ্ট্রের ক্যাপিটল হিলে হামলার ক্ষত এখনও দগদগে মার্কিন নাগরিকদের মনে। ট্রাম্প সমর্থকদের হামলার জেরে বিশ্বের দরবারে লজ্জিত আমেরিকাবাসী। আগামী ২০ জানুয়ারি নবনির্বাচিত জো বাইডেনকে ক্ষমতা হস্তান্তর করবেন বলে জানিয়েছেন বিদায়ী প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। কিন্তু ফের হামলার আশঙ্কায় ত্রস্ত মার্কিন রাজধানী। কোনও রকম অনভিপ্রেত ঘটনার জন্য চূড়ান্ত সতর্কতা জারি হয়েছে ওয়াশিংটনে।

ওয়াশিংটন ডিসির যত্রতত্র পুলিশ-ন্যাশনাল গার্ডসে ছয়লাপ। ন্যাশনাল গার্ডরা হিংসা-দাঙ্গা রুখতে পিকেটিং করেছে একাধিক জায়গায়। কড়া নিরাপত্তা বলয়ে মুড়ে ফেলা হয়েছে আমেরিকার রাজধানীতে অবস্থিত ক্যাপটল হিলকে। বিভিন্ন রাজ্যের রাজধানীতেও একই চিত্র। সর্বত্র নিরাপত্তা বেষ্টনী। অন্তত ১২টি রাজ্যে চূড়ান্ত সতর্কতা জারি করা হয়েছে। সরকার বিরোধীদের কর্মকাণ্ডের উপর নজর রাখা হচ্ছে। চরম দক্ষিণপন্থী সংগঠনগুলির গতিবিধির উপর নজর রাখা হয়েছে।

এদিকে, মার্কিন গোয়েন্দা সংস্থা এফবিআই বাইডেনের অভিষেকের আগে গোটা মার্কিন যুক্তরাষ্ট্রের ৫০টি রাজ্যের রাজধানীতে সশস্ত্র হামলার হতে পারে সতর্ক করেছে। গত বুধবার যেভাবে ট্রাম্প সমর্থকরা ক্যাপিটল হিলে হামলা চালিয়েছিল তা থেকে শিক্ষা নিয়েছে প্রশাসন। বাইডেনের অভিষেকের দিন পর্যন্ত সমস্ত রাজ্যের প্রশাসনকে সতর্ক থাকতে বলেছেন গোয়েন্দারা। রাজধানী ওয়াশিংটনে ১৫ হাজার ন্যাশনাল গার্ড মোতায়েন করা হয়েছে। ২৪ জানুয়ারি পর্যন্ত ওয়াশিংটন সৌধে পর্যটনে নিষেধাজ্ঞা জারি হয়েছে। সূত্র: ইন্ডিয়ান এক্সপ্রেস

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *