ক্যামেরা ও ওয়াইফাইয়ে নতুনত্ব নিয়ে আসছে আইফোন ১৩

তথ্য প্রযুক্তি

ডেস্ক রিপোর্ট : সবকিছু ঠিকঠাক থাকলে সেপ্টেম্বরে বাজারে আসবে নতুন আইফোন। এটি হবে আইফোন ১৩ সিরিজ। টেক পোর্টালগুলোর প্রতিবেদনে বলছে আইফোন ১৩ সিরিজে ক্যামেরা ও ওয়াইফাইয়ে নতুনত্ব থাকছে।

রিপোর্ট বলছে, নতুন ফোনে   আনতে চলেছে অ্যাপল। মূলত ফোনের আল্ট্রা ওয়াইড ক্যামেরার সেন্সর আরও শক্তিশালী হতে চলেছে। বাড়তে চলেছে ক্যামেরা হোল। এছাড়াও নতুন ফোনে ওয়াইফাই ৫ সাপোর্ট দিতে পারে অ্যাপল। শোনা যাচ্ছে, ৬ গিগাহার্জের ব্যান্ড সাপোর্ট করবে এই ওয়াইফাই সিস্টেম।

ডিজি টাইমসের রিপোর্ট বলছে, এ বছরই ফোনে ওয়াইফাই ৬ ই প্রযুক্তি আনতে চলেছে অ্যাপল। ২০২২-এর মধ্যে আইওএস ও অ্যানড্রয়েড প্লাটফর্মে এই প্রযুক্তি স্ট্যান্ডার্ড ফিচার হিসাবে দেখা যাবে।

ম্যাশেবলের সাম্প্রতিক রিপোর্ট বলছে, আইফোন ১৩ প্রো এবং আইফোন ১৩ প্রো ম্যাক্সে এলটিপিও ওলিড প্যানেল থাকতে পারে। যদিও আইফোন ১৩ ও আইফোন ১৩ মিনিটে আলাদা করে নতুন প্যানেল আনতে পারে অ্যাপল।

এখানেই শেষ নয়, ক্যামেরা সেন্সরের ক্ষেত্রেও আরও উন্নতমানের কিছু আনতে চলেছে কোম্পানি। সেক্ষেত্রে বড় সেন্সর দেখা যেতে পারে আইফোনের আগামী ফোনে। কারণ প্রতিবারই ফোন লঞ্চের সময় নতুন ক্যামেরা নিয়ে আসে টিম অ্যাপল।

সম্প্রতি টুইটারে আইফোনের নতুন ক্যামেরা সেন্সর নিয়ে একটি তথ্য সামনে আসে। উইবোতে আইফোন ১৩ ও আইফোন ১৩ মিনির লিকড ইমেজ দেখা গিয়েছে। যা টুইটারে প্রকাশ করেছে ডুয়ানরাই। যেখানে দেখা গিয়েছে, আইফোন ১২ এস-এর থেকে ক্যামেরা লেন্সের সাইজের সঙ্গে অনেকটাই পার্থক্য রয়েছে নতুন ফোনের।

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *