ক্যারিবীয়দের দুর্বলতা নিয়ে ভাবছেন না মুমিনুল

খেলাধুলা

খেলাধুলা ডেস্ক : আগামী জানুয়ারিতে ওয়েস্ট ইন্ডিজ জতীয় ক্রিকেট দল বাংলাদেশ সফরে আসছে। তাদের সফরকে সামনে রেখে ১৫ সদস্যের টেস্ট ও ওয়ানডে দল ঘোষণা করেছে ওয়েস্ট ইন্ডিজের ক্রিকেট বোর্ড। কিন্তু করোনা আতঙ্কে প্রথম সারির ১২ জন ক্যারিবীয় ক্রিকেটার নেই দলে।

ওয়েস্ট ইন্ডিজের মূল দলের বড় বড় তারকারা বাংলাদেশ সফর থেকে সরে দাঁড়িয়েছেন। অথচ এই ক্রিকেটারদের অনেকেই সর্বশেষ আইপিএল এবং চলতি বিগ ব্যাশে খেলছেন। ফলে তাদের এমন সিদ্ধান্তে অবাক দেশের বহু ক্রিকেটভক্ত। কারণ প্রতিটি ম্যাচই বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ও বিশ্বকাপ সুপার লিগের অংশ। তবে টাইগারদের টেস্ট অধিনায়ক মুমিনুল হক বিষয়টিকে পেশাদারিত্বের দৃষ্টিতেই দেখছেন।

বুধবার (৩০ ডিসেম্বর) সংবাদ মাধ্যমে এমনটাই জানিয়েছেন মুমিনুল। তিনি মনে করেন দল দেখে কোনো কিছু বিচার করা উচিৎ নয়। মাঠের পারফরম্যান্সটাই মূল বিষয়। তিনি আরও জানালেন, পূর্ণশক্তির দল আসলে যে পরিকল্পনা নিয়ে নামতে হতো, এই দলের বিপক্ষেও সেই একই পরিকল্পনা নিয়ে মাঠে নামবে টাইগাররা।

মুমিনুল বলেন, ‘একটি বোর্ড কি দল পাঠাবে তা একান্তই তাদের ব্যাপার। আমার মনে হয় ওটা নিয়ে আমাদের ভাবনারও কিছু নেই, কথা বলারও যৌক্তিকতা নেই। তাছাড়া আমরা ওদের বিরুদ্ধে খেলতে নামবো দল দেখে নয়, আমরা খেলতে নাবমো আমাদের প্রক্রিয়া ও কৌশল নিয়ে। সেটা যে দলই হোক না কেন। ওদের আগের দল আসলে যেভাবে খেলতাম এই দলের বিপক্ষেও একইভাবে খেলব। ‘

মঙ্গলবার (২৯ ডিসেম্বর) কাইরন পোলার্ড, জেসন হোল্ডার, শাই হোপ, শিমরন হেটমায়ার, নিকোলাস পুরান, ড্যারেন ব্রাভো, রোস্টন চেজ, শামারহ ব্রুকস, এভিন লুইস ও শেলডন কটরেলসহ ১২ জন ক্রিকেটারকে ছাড়াই দল ঘোষণা করে উইন্ডিজ। আগামী ১০ জানুয়ারি তাদের ছাড়াই ঢাকায় আসার কথা রয়েছে ক্যারিবীয় দলের।

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *