বিধি নিষেধ নিয়ে ঐক্যমতে পিছিয়ে বাংলাদেশ ও শ্রীলঙ্কা

খেলাধুলা
স্পোর্টস ডেস্ক:
শ্রীলঙ্কান কোভিড টাস্কফোর্সের দেয়া ১৪ দিন কোয়ারেন্টিনের নিয়ম মানলে নির্ধারিত সময়েই হবে টাইগারদের লংকা সফর। না হলে, দুই বোর্ড আলোচনা করে শিগগিরই দেবে নতুন সূচী। বিসিবির চাহিদা অনুযায়ী এসএলসি কোয়ারেন্টিনের সময় ৭ দিনে নামিয়ে আনার অনুরোধ করলেও তাতে রাজি হয় নি টাস্কফোর্স।

প্রস্তুতিতে ব্যস্ত দুই দেশ। করোনার থাবা দূরে সরিয়ে ক্রিকেটে ফিরতে মরিয়া খেলোয়াড়রা। তবে, চাইলেই তো আর হবে না। ঐক্যমতে যে পৌছাতে পারছে না দুই দেশের ক্রিকেট বোর্ড।

লংকান ক্রিকেট বোর্ড জানিয়েছিলো টাইগারদের কোয়ারেন্টিনে থাকতে হবে অন্তত ১৪ দিন। মানে নি বিসিবি। সাফ জানিয়ে দেয় ৭ দিনের বেশি কোয়ারেন্টিনে থাকতে হলে সফরে যাবে না বাংলাদেশ।

ওটা মেনে নেয়া যায় কিনা সে ব্যাপারে দফায় দফায় বৈঠক করেছে এসএলসি। কোভিড টাস্কফোসর্কে অনুরোধ করলেও লাভ হয় নি। ১৪ দিনের কম কোয়ারেন্টিন সম্ভব নয় সাফ জানিয়ে দিয়েছে টাস্কফোর্স। সিরিজটা পিছিয়ে যাওয়ার সম্ভাবনাই তাই বেশি।

শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের সিইও অ্যাশলে ডি সিলভা বলেন, শ্রীলঙ্কার কোভিড টাস্কফোর্সের বিধিনিষেধগুলো আমরা বিসিবিকে জানিয়েছি। ওগুলো না মানা ছাড়া উপায় নাই। শিথিল করা সম্ভব হচ্ছে না। সব নিয়ম মেনে বাংলাদেশ আসতে চাইলে সূচি অনুযায়ী সফর হবে। নাইলে সিরিজটা স্হগিত করে দুই বোর্ড আলোচনা করে বর্তমান সাইকেলেই পরবর্তী সূচি নির্ধারণ করা হবে। সেটা এক মাস পর হতে পারে, হতে পারে আগামী বছরও।

ছাড় দিতে রাজি হয় নি টাস্কফোর্স। অসহায় লংকান ক্রিকেট বোর্ড তাই বল ঠেলেছে বিসিবির কোর্টে।

শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের সাধারণ সম্পাদক মোহন ডি সিলভা বলেন,”করোনা সংকট মোকাবেলায় শ্রীলঙ্কা এখন পর্যন্ত বেশ সফল। তাই আমাদের টাস্কফোর্সের দেয়া বিধিনিষেধ মেনে চলতেই হচ্ছে। বিসিবির সাথে আলোচনা চলছে। আশা করি নিয়ম মেনে তারা ঠিক সময়েই শ্রীলঙ্কা আসবে।”

লংকান বোর্ডের কথা অনুযায়ী টাস্কফোর্সের নিয়ম মেনে ১৪ দিন কোয়ারেন্টিন করলে তবেই সময়মতো মাঠে গড়াবে সিরিজ। ছাড় দেবে কি বিসিবি?

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *