খুলনা বিভাগে এক দিনে আরও ৪৮ জনের মৃত্যু

জাতীয় সারাবাংলা

ডেস্ক রিপোর্ট : খুলনা বিভাগে এক দিনে করোনাভাইরাসে আরও ৪৮ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে শনাক্ত হয়েছেন ১ হাজার ৫৮৮ জন। এর আগে সোমবার (১২ জুলাই) বিভাগে ৪৮ জনের মৃত্যু হয়েছিল। মঙ্গলবার (১৩ জুলাই) বিভাগীয় স্বাস্থ্য অধিদফতর সূত্র এ তথ্য নিশ্চিত করেছে।

স্বাস্থ্য পরিচালকের দফতর সূত্রে জানা যায়, ২৪ ঘণ্টায় বিভাগের মধ্যে সর্বোচ্চ ১৪ জনের মৃত্যু হয়েছে খুলনা জেলায়। বাকিদের মধ্যে যশোরে ১০ জন, কুষ্টিয়ায় ৯ জন, ঝিনাইদহে ৫ জন, মেহেরপুর ও নড়াইলে ৩ জন করে, চুয়াডাঙ্গায় দুজন, বাগেরহাট ও সাতক্ষীরায় একজন করে মারা গেছেন।

খুলনা বিভাগের মধ্যে প্রথম করোনা রোগী শনাক্ত হয় চুয়াডাঙ্গায় গত বছরের ১৯ মার্চ। করোনা সংক্রমণের শুরু থেকে মঙ্গলবার সকাল পর্যন্ত বিভাগের ১০ জেলায় মোট শনাক্ত হয়েছেন ৭৪ হাজার ৭৮০ জন। আক্রান্ত হয়ে মারা গেছেন ১ হাজার ৬৮৯ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৪৮ হাজার ১১১ জন।

বিভাগীয় স্বাস্থ্য অধিদফতরের জেলাভিত্তিক করোনা সংক্রান্ত তথ্য বিশ্লেষণে দেখা যায়, গত ২৪ ঘণ্টায় খুলনা জেলায় করোনা শনাক্ত হয়েছে ৩২০ জনের। এ পর্যন্ত জেলায় করোনা শনাক্ত হয়েছে ১৯ হাজার ৪৪৮ জনের। মারা গেছেন ৪৪৩ জন এবং সুস্থ হয়েছেন ১৩ হাজার ১৩৩ জন।

বাগেরহাটে নতুন করে করোনা শনাক্ত হয়েছে ৯৯ জনের। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ৪ হাজার ৮৬০ জনের। আক্রান্ত হয়ে মারা গেছেন ১০৩ জন এবং সুস্থ হয়েছেন ৩ হাজার ৩৬০ জন।

সাতক্ষীরায় ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছে ৯১ জন। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছেন ৪ হাজার ৫৮৭ জন এবং মারা গেছেন ৭৮ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৩ হাজার ২৮৩ জন।

২৪ ঘণ্টায় যশোরে নতুন করে শনাক্ত হয়েছেন ৩৬৫ জন। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছেন ১৫ হাজার ৯৭৯ জন। মোট মারা গেছেন ২৪০ জন। সুস্থ হয়েছেন ৯ হাজার ৩৮৪ জন।

২৪ ঘণ্টায় নড়াইলে নতুন করে শনাক্ত হয়েছেন ২৫ জন। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ৩ হাজার ৪৮৫ জনের। মোট মারা গেছেন ৭১ জন এবং সুস্থ হয়েছেন ২ হাজার ৪৬৭ জন।

মাগুরায় ২৪ ঘণ্টায় নতুন করে ৮১ জনের করোনা শনাক্ত হয়েছে। এ জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ২ হাজার ২২৪ জনের। মোট মারা গেছেন ৪০ জন এবং সুস্থ হয়েছেন ১ হাজার ৪২১ জন।

ঝিনাইদহে ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছে ১০৮ জন। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছেন ৫ হাজার ৮৫৮ জন। মোট মারা গেছেন ১৪৬ জন। সুস্থ হয়েছেন ৩ হাজার ৫৭৪ জন।

২৪ ঘণ্টায় কুষ্টিয়ায় নতুন করে শনাক্ত হয়েছে ২৯১ জন। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ১০ হাজার ৮৭২ জনের। মোট মারা গেছেন ৩৫৯ জন। সুস্থ হয়েছেন ৬ হাজার ৯৯০ জন।

চুয়াডাঙ্গায় ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছেন ১৩৬ জন। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছেন ৪ হাজার ৮১৩ জন। মোট মারা গেছেন ১২৬ জন। সুস্থ হয়েছেন ২ হাজার ৭৩৫ জন।

মেহেরপুরে নতুন করে শনাক্ত হয়েছেন ৭২ জন। এ নিয়ে জেলায় মোট শনাক্ত হয়েছেন ২ হাজার ৬৫৪ জন। আক্রান্ত হয়ে মারা গেছেন ৮৩ জন এবং সুস্থ হয়েছেন ১ হাজার ৭৬৪ জন।

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *