খুশির ঝুড়িতে মিলছে ক্ষুধার্তের আহার

সারাবাংলা

ঝালকাঠি প্রতিনিধি: দেশের পাড়ায়-মহল্লায় প্রায়সই দেখা মিলে মানবতার দেয়াল যেখানে মানুষের পরিত্যাক্ত পোশাক জমা রাখা হয়। অসহায় দরিদ্ররাও তাই নিয়ে খুশি হন। তবে এবার মানবতার দেয়াল নয়, দোকানের সামনে খাবারের ঝুড়ি, জার নাম দেওয়া হয়েছে খুশির ঝুড়ি, খাবার নিতে পারেন যে কেউ।

ঝালকাঠি শহরের সাধনার মোড়ের একটি দোকানে এক অভিনব ঝুড়ির দেখা মিলছে। ঝুড়িতে পাউরুটি, বিস্কুট, কেক, ওয়েফার, কলা, চিপস, দুধসহ নানা খাদ্যসামগ্রী আছে। ঝুড়ির বক্সে লেখা- ‘ঝুড়ির খাবার গরীব ও দুস্থদের জন্য’। অসহায় ও ক্ষুধার্ত মানুষ এ ঝুড়ি থেকে খাবার নিতে পারেন।

আজাদ বেকারীর ব্যবস্থাপক সুমন তালুকদার জানান, অসহায় ও ক্ষুধার্ত মানুষের কথা চিন্তা করেই এ ঝুড়ি স্থাপন করা হয়েছে। তারা এ ঝুড়ি থেকে খাবার নিতে পারবেন। যে কোন ব্যক্তি চাইলে এই দোকান থেকে খাবার কিনে ঝুড়িতে রাখতে পারেন। কারো কাছ থেকে নগদ টাকা নেয়া হয় না। নিজের পছন্দ অনুযায়ী খাবার কিনে ঝুড়িতে রাখতে পারেন।

তিনি আরো বলেন, এ ঝুড়ি থেকে অসহায় ও ক্ষুধার্ত মানুষরা যেকোনো খাবার নিতে পারবেন বিনামূল্যে। প্রতিদিন অনেকেই ঝুড়িটি দেখে নিজের ইচ্ছায় খাবার কিনে দিচ্ছেন আর অসহায় মানুষ যখন দোকানে কিছু চাইতে আসছেন, তখন ঝুড়ি থেকে খাবার দিচ্ছি।

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *