‘গণতন্ত্রের বিজয়’ দিবস ৩০ ডিসেম্বর

রাজনীতি

নিজস্ব প্রতিবেদক : ঢাকাসহ সারাদেশে ‘গণতন্ত্রের বিজয়’ দিবস পালন করবে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ। আগামী (বুধবার) ৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচনের দ্বিতীয় বার্ষিকী স্মরণে দিনটি পালন করবে ক্ষমতাসীন দলটি। ২০১৮ সালের ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত হয়েছিল এই নির্বাচন।

সোমবার (২৮ ডিসেম্বর) আওয়ামী লীগের দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, বুধবার (৩০ ডিসেম্বর) বিকাল ৩টায় রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউতে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগের আয়োজনে সমাবেশ অনুষ্ঠিত হবে। একইসঙ্গে রাজধানীর প্রতিটি থানা-ওয়ার্ড ও ইউনিটগুলোর ক্লাব-অফিসে থাকবে লাল-সবুজে ‘নৌকা’র আলোকসজ্জা। দিনটি পালনে এরইমধ্যে বিশেষ বর্ধিতসভা ও দলীয় কার্যালয়গুলোতে মতবিনিময় করা হয়েছে। তবে সবকিছুই করা হবে স্বাস্থ্যবিধি মেনে।

এতে আরো জানানো হয়, আগামী ৩০ ডিসেম্বর সকাল ১১টায় রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউশন মিলনায়তনে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের উদ্যোগে এক আলোচনা সভা অনুষ্ঠিত হবে। এতে দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক, যুগ্ম-সাধারণ সম্পাদক আ. ফ. ম বাহাউদ্দিন নাছিম ও সাংগঠনিক সম্পাদক মির্জা আজম উপস্থিত থাকবেন।

বিকাল ৩টায় রাজধানীর ২৩ বঙ্গবন্ধু অ্যাভিনিউতে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের আয়োজনে স্বাস্থ্যবিধি মেনে আরেকটি সমাবেশ অনুষ্ঠিত হবে। এতে সভাপতিমণ্ডলীর সদস্য মতিয়া চৌধুরী, আব্দুর রহমান, যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুবউল-আলম হানিফ, ডা. দীপু মণি ও ড. হাছান মাহমুদ উপস্থিত থাকবেন।

দলীয় সূত্রে জানা গেছে, ৩০ ডিসেম্বর ঢাকাসহ সারাদেশে ‘গণতন্ত্রের বিজয়’ দিবস পালন করার জন্য রাজধানীর বিভিন্ন থানা, ওয়ার্ড ও পাড়া-মহল্লার নেতা-কর্মীদের প্রতি বিশেষ নির্দেশনা দিয়েছেন ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগ ও দলের কেন্দ্রীয় নেতারা।

বিজ্ঞপ্তিতে বলা হয়, আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের আগামী ৩০ ডিসেম্বর স্বাস্থ্যবিধি মেনে দলের নেতাকর্মীদের গণতন্ত্রের বিজয় দিবস যথাযথভাবে পালনের আহ্বান জানিয়েছেন।

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *