গাংনী পৌরসভায় সুপেয় পানি সরবরাহ প্রকল্পের কাজের উদ্বোধন

সারাবাংলা

মেহেরপুর প্রতিনিধি
প্রতিটি নাগরিকের দ্বারপ্রান্তে সুপেয় পানি সরবরাহের লক্ষ্যে বাংলাদেশের ৩০টি পৌরসভায় পানি সরবরাহ ও স্যানিটেশন প্রকল্পের আওতায় ১৪ কোটি ৬৪ লাখ ৬৬ হাজার টাকা ব্যয়ে গাংনী পৌরসভায় পানি সরবরাহ ব্যবস্থাপনা প্রকল্পের কাজ শুরু হয়েছে। ফলে গাংনী পৌর সভার নাগরিক সেবার মান বাড়লো আরো এক ধাপ। এগিয়ে গেলো উন্নয়ন কাজ। পৌরবাসী এবার যুক্ত হতে যাচ্ছে বিশুদ্ধ পানি ও উন্নত ড্রেনেজ ব্যবস্থার সঙ্গে।
গতকাল বুধবার দুপুর ১২ টার দিকে পৌর সভা চত্ত্বরে আনুষ্ঠানিকভাবে এ প্রকল্পের কাজের উদ্বোধন করেন মেহেরপুর-২ আসনের সংসদ সদস্য জাতীয় মোহাম্মদ সাহিদুজ্জামান খোকন।
গাংনী পৌরসভায় পানি সরবরাহ ব্যবস্থাপনা প্রকল্পের কাজ শুরু হয়েছে। এ প্রকল্পের আওতায় রয়েছে, পানি শোধনাগার, ওভারহেড ট্যাঙ্ক, টেস্ট টিউবওয়েল ও পাম্প হাউজসসহ এ প্রকল্পের বিভিন্ন নির্মান কাজ আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করেন মেহেরপুর-২ আসনের সংসদ সদস্য মোহাম্মদ সাহিদুজ্জামান।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন গাংনী পৌর মেয়র আশরাফুল ইসলাম। এসময় উপস্থিত ছিলেন গাংনী উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশল অধিদফতরের প্রকৌশলী মাহাফুজুর রহমান কল্লোল, গাংনী পৌর সভার প্রখৌশলী শামীম হোসেন, গাংনী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা, উপজেলা আওয়ামী লীগের সাংগাঠনিক সম্পাদক ও সাবেক চেয়ারম্যান নাজমুল হুদা বিশ্বাস পচু, আওয়ামী লীগ নেতা মনিরুজ্জামান আতু প্রমুখ।
বাংলাদেশের ৩০টি পৌরসভায় পানি সরবরাহ ও স্যানিটেশন প্রকল্পের আওতায় গাংনী পৌর সভায় ১৪ কোটি ৬৪ লাখ টাকা ব্যয়ে জিওবি, বিশ^ব্যাংক, এআইআইবি’র অর্থায়েন জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর এ প্রকল্প বাস্তবায়ন করছে। আগামি ১৮ মাসের মধ্যে নির্মান ও পাইন লাইন সরবরাহের কাজ সম্পন্নের মধ্য দিয়ে গাংনী পৌরবাসীর দীর্ঘদিনের সুপেয় পানির দাবি বাস্তবায়িত হবে। প্রধান অতিথির বক্তব্যে এমপি সাহিদুজ্জামান খোকন বলেছেন, পানি মানুষের একটি গুরুত্বপূর্ণ ও প্রধান উপাদান। এ প্রকল্পের মাধ্যমে পৌরবাসি এখন থেকে সুপেয় পানি পাবে। তিনি গাংনী পৌর সভার আমুল উন্নয়নের তুলে ধরে বলেন গাংনী পৌর এলাকার রাস্তাঘাটের ব্যাপক উন্নয়ন হয়েছে। কাচা সড়কগুলো পাকা রাস্তা, প্রতিটি অলিগলিতে স্ট্রিট লাইট, রাস্তাঘাট গুলো সব সময় পরিস্কার পরিচ্ছন্নতার আওতায় এসেছে। এটি পৌরবাসির দাবী ছিল। গাংনী পৌর সভার উন্নয়ন কাজ দ্রুত গতিতে এগিয়ে চলছে। তিনি নিদির্ষ্ট সময়ের মধ্যে প্রকল্পের কাজ সঠিকভাবে সম্পন্ন করার তাগিদ দেন।
উল্লেখ্য এ প্রকল্পটি বাস্তবায়নের জন্য ৩ কাঠা জমিও দান করেন মেয়র আশরাফুল ইসলাম।

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *