গাপটিলকে সাজঘরে পাঠালেন কাটার মাস্টার

খেলাধুলা

ডেস্ক রিপোর্ট: বাংলাদেশের দেয়া ২৭২ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ইনিংসের পঞ্চম ওভারেই প্রথম উইকেট হারায় স্বাগতিক নিউজিল্যান্ড। দলীয় ২৮ রানে মার্টিন গাপটিলকে ফেরান এই টাইগার পেসার। নিজের তৃতীয় ওভারের শেষ বলে কিউই ওপেনার মার্টিন গাপটিলকে সাজঘরে পাঠিয়েছেন কাটার মাস্টার মোস্তাফিজুর রহমান। এই প্রতিবেদন লেখা পর্যন্ত ১ উইকেটে ৩০ রান সংগ্রহ করেছে টম লাথামরা।

প্রথম ম্যাচের ভুল শুধরে নিয়ে ব্যাটিংয়ে দ্যুতি ছড়িয়েছেন ব্যাটসম্যানরা। ফলে লড়াকু স্কোর সংগ্রহ করে কিউইদের চ্যালেঞ্জ ছুড়ে দিয়েছে বাংলাদেশ। তিন ম্যাচ সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভার শেষে ২৭১ রান তুলতে সক্ষম হয়েছে সফররত বাংলাদেশ।

ম্যাচের শুরুতে কোনো রান না করেই আউট হয়েছেন ওপেনার লিটন কুমার দাস। তাকে সাজঘরে ফেরান কিউই পেসার ম্যাট হ্যানরি। দ্বিতীয় উইকেটে খেলতে নামা সৌম্য সরকার তামিমের সঙ্গে গড়েন ৮১ রানের ইনিংস। মিচেল সান্টনারের বলে আউট হন সৌম্য। করেছেন ৩২ রান। এরপর মুশফিকুর রহিমকে নিয়ে ৪৮ রানের জুটি গড়েন টাইগার অধিনায়ক। সেই সঙ্গে পূর্ণ করেছেন ওয়ানডে ক্যারিয়ারে ৫০তম ফিফটি। নিজের ভুলে রান আউট হয়েছেন ৭৮ রানে।

এরপর ৫৯ বলে ৩৪ রান করে মুশফিক আউট হলেও ক্রিজে খুঁটি গড়ে খেলতে থাকেন মিঠুন। থেকেছেন শেষ পর্যন্ত। দীর্ঘক্ষণের ইনিংসে তাকে যথাক্রমে সঙ্গ দিয়েছেন মাহমুদউল্লাহ রিয়াদ, শেখ মেহেদি হাসান এবং মোহাম্মদ সাইফউদ্দিনরা। ১৮ বলে ১৬ রান করে করেন মাহমুদউল্লাহ এবং ৫ বলে ৭ রান করেন শেখ মেহেদি।

মোহাম্মদ মিঠুন অপরাজিত থাকেন ৭৩ রানে, খেলেছেন মাত্র ৫৭ বল। তার এই ইনিংসটি ৬টি চার এবং ২টি ছয়ে সাজানো। এদিকে ৪ বলে ৭ রান করা সাইফউদ্দিনও নট আউট থাকেন।

নিউজিল্যান্ডের পক্ষে সর্বোচ্চ দুটি উইকেট নিয়েছেন মিচেল স্যান্টনার। এছাড়া একটি করে উইকেট পেয়েছেন তিনজন বোলার।

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *