গুঁড়িয়ে দেওয়া হল পাকিস্তানের জাতির পিতার ভাস্কর্য

আন্তর্জাতিক

ডেস্ক রিপোর্ট: পাকিস্তানে গুঁড়িয়ে দেওয়া হল দেশটির জাতির পিতা খ্যাত মোহাম্মদ আলী জিন্নাহ’র ভাস্কর্য। সেখানকার স্বাধীনতাকামী দল বালুচ লিবারেশন আর্মি (বিএলএ) ভাস্কর্যটি গুঁড়িয়ে দেয়।

সোমবার ভোরে দেশটির দক্ষিণাঞ্চলীয় প্রদেশ বেলুচিস্তানের বন্দরনগরী গাওদারে নির্মিত ওই ভাস্কর্য বিস্ফোরণ দিয়ে উড়িয়ে দেওয়া হয়।

গাওদারের ডেপুটি কমিশনার অবসরপ্রাপ্ত মেজর আবদুল কবির খান সংবাদমাধ্যমকে জানান, দুষ্কৃতকারীরা ভাস্কর্যের বিভিন্ন অংশে আগেই বিস্ফোরক স্থাপন করেছিল।

সোমবার ভোরের দিকে সেগুলো বিস্ফোরিত হয়েছে। আর তাতেই পুরো ভাস্কর্য ধ্বংস হয়ে যায়।

এদিকে, ভাস্কর্য ভাঙার দায় স্বীকার করে বিবৃতি দিয়েছে বালুচ লিবারেশন আর্মি। এ বছরের শুরুর দিকে গাওদারে জিন্নাহ’র ভাস্কর্যটি স্থাপন করা হয়।

পুলিশ জানিয়েছে, এই ঘটনা কারা ঘটিয়েছে তা এখনও শনাক্ত করা যায়নি। সিসিটিভির ফুটেজে কয়েকজন মুখোশধারী ব্যক্তিকে ভাস্কর্যর আশপাশে ঘোরাঘুরি করতে দেখা গেছে, কিন্তু কারো চেহারা শনাক্ত করা যায়নি।

বেলুচিস্তানের সাবেক মুখ্যমন্ত্রী সরফরাজ বুগতি ভাস্কর্য গুঁড়িয়ে দেওয়ার ঘটনায় নিন্দা জানিয়ে বলেন, ‘জিন্নাহর ভাস্কর্য গুঁড়িয়ে দেওয়ার অর্থ পাকিস্তান রাষ্ট্রের মতাদর্শের ওপর আঘাত করা। আমি অপরাধীদের অবিলম্বে গ্রেফতার ও যথাযথ শাস্তির দাবি জানাচ্ছি।’

সূত্র: ডন নিউজ

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *