শনিবার, ১৩ জুলাই ২০২৪, ০১:৫৪ পূর্বাহ্ন
শিরোনামঃ
সালথায় বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল টুনামেন্টের ফাইনাল অনুষ্ঠিত পাইকগাছায় লবনপানি নিয়ত্রণ ও পরিবেশ সুরক্ষা আন্দোলনের আয়োজনে মতবিনিময় সভা অনুষ্ঠিত নবগঠিত নগর বিএনপির কমিটিকে স্বাগত জানিয়ে চট্টগ্রামে আনন্দ মিছিল পুলিশ সুপারের সাথে নোয়াখালী জেলা স্বেচ্ছাসেবক লীগের সৌজন্য সাক্ষাৎ দশমিনায় কৃষি ও প্রযুক্তি মেলার সমাপনী ও পুরস্কার বিতরণ শ্রেষ্ঠ স্কাউট শিক্ষক শারমিন ফাতেমাকে এমটিভি পরিবারের অভিনন্দন মাদকমুক্ত সমাজ গড়তে যুবকদের খেলাধুলায় এগিয়ে আসতে হবে: লাবু চৌধুরী এমপি ফেনীতে ২ কোটি ৩৬ লাখ টাকার ভারতীয় শাড়ি ও লেহেঙ্গা জব্দ নগরকান্দার যুবলীগ ও স্বেচ্ছাসেবক লীগের নেতাকর্মীদের সাথে এমপি লাবু চৌধুরীর মতবিনিময় ভোগান্তির আরেক নাম পাইকগাছার সোলাদানা খেয়াঘাটঃ যুগযুগ ধরে অবহেলিত! নান্দাইলে পুলিশের অভিযানে মাদক ব্যবসায়ী ও জুয়ারোসহ গ্রেফতার-১৫ চিনি বেশি খাচ্ছেন, এই সব লক্ষণই কিন্তু বলে দেবে মাদক নিয়ন্ত্রণে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে : স্বরাষ্ট্রমন্ত্রী তাজুন্নেছা আহমেদের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক তুরাগে ডাকাতির প্রস্তুতিকালে তিন ডাকাত গ্রেপ্তার জনগণের কষ্টার্জিত অর্থ যথাযথভাবে ব্যয় করার ক্ষেত্রে সকলের সতর্কতা অবলম্বন করা উচিত – পরিকল্পনামন্ত্রী সালথায় পাট উৎপাদনে খরচের তুলনায় বাজারে দাম কম: দুশ্চিন্তায় চাষিরা কুড়িগ্রামের আরিফুর রহমান সুমন ওয়ার্ল্ড গেমস-২০২৫ র‌্যাংকিং ৮ম এ কাপ্তাই জাতীয় উদ্যানে বার্মিজ পাইথন প্রজাতির অজগর সাপ অবমুক্ত পাইকগাছা মৎস্য আড়ৎদারি সমিতির সাথে সংসদ সদস্য রশীদুজ্জামানের মতবিনিময় দশমিনায় কৃষি মেলার শুভ উদ্বোধন ও অনুদানের চেক বিতরণ সম্পন্ন নান্দাইলে ৩৮৯ বোতল ফেন্সিডিল সহ ২ মাদক ব্যবসায়ী গ্রেফতার ফরিদপুর জেলার শ্রেষ্ঠ ওসি সালথা থানার ফায়েজুর রহমান কাপ্তাই অনূর্ধ্ব (১৭) ফুটবল খেলায় বালক বিভাগে কাপ্তাই ও বালিকা বিভাগে রাইখালী ইউনিয়ন চ্যাম্পিয়ন পাইকগাছায় মৎস্য আড়ৎ আধুনিকায়নে বরাদ্দ প্রায় ৪ কোটি টাকা কোটা ও পেনশন আন্দোলন সতর্কভাবে পর্যবেক্ষণ করছি : কাদের এইচএসসির আইসিটি পরীক্ষায় বহিষ্কার ৭৬, অনুপস্থিত ১২ হাজার ৮২৯ বিয়েশাদি নিয়ে ভাবছি না, কোনো রিলেশনেও নেই : দীঘি ‘১০০ ভাগ ফিট না থাকলেও মেসি খেলবে’

গুগলের দেওয়া তথ্যে গাজীপুরে শিশু যৌন নিপীড়নকারী এক যুবক গ্রেপ্তার

অনলাইন ডেস্ক :
বৃহস্পতিবার, ১ জুন, ২০২৩, ৭:৪৫ অপরাহ্ন

গুগলের দেয়া তথ্যে বাংলাদেশে শিশু যৌন নিপীড়নকারী এক যুবককে গ্রেপ্তার করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) একটি দল। আটক যুবকের নাম মো. ইনজামুল ইসলাম। তার বিরুদ্ধে পল্টন মডেল থানায় পর্ণোগ্রাফি নিয়ন্ত্রণ আইনে একটি মামলা করেছে পুলিশ। গাজীপুরের জয়দেবপুর থেকে তাকে গ্রেপ্তার করা হয় বলে বৃহস্পতিবার জানিয়েছে সিআইডির সদর দপ্তর।

সংবাদ বিজ্ঞপ্তিতে দিয়ে সিআইডি জানায়, নারায়ণগঞ্জ ও দিনাজপুরের ১০ বছরের কম বয়সী একাধিক শিশুকে যৌন নিপীড়ন করেছে ২৬ বছরের তরুণ মো. ইনজামুল ইসলাম। যৌন নিপীড়নের সেই দৃশ্যগুলো ভিডিও ধারণ করে রাখে নিজের মুঠোফোনে।

ইন্টারনেট সার্চ ইঞ্জিন গুগল ইনজামুলের কর্মকাণ্ডের তথ্য পৌঁছে দেয় যুক্তরাষ্ট্রভিত্তিক প্রতিষ্ঠান ন্যাশনাল সেন্টার ফর মিসিং অ্যান্ড এক্সপ্লয়টেড চিলড্রেনের (এনসিএমইসি) কাছে। তারা এ তথ্য ঢাকার পুলিশ সদর দপ্তরে জানায় এবং পরে এই বিষয়ে সিআইডিকে আইনি ব্যবস্থা নিতে বলে।

এরপর সিআইডির সাইবার পুলিশ সেন্টার (সিপিসি) বিষয়টি পর্যবেক্ষণ এবং অনুসন্ধান করে ঘটনার সঙ্গে জড়িত তরুণকে শনাক্ত করে। বুধবার সিআইডি সিপিসির সাইবার ইন্টেলিজেন্স অ্যান্ড রিস্ক ম্যানেজমেন্টের একটি বিশেষ টিম গাজীপুরের জয়দেবপুর থানার ভবানীপুরের বানিয়ার চালা এলাকায় অভিযান চালিয়ে অভিযুক্ত মো. ইনজামুল ইসলামকে গ্রেপ্তার করে।

অভিযুক্ত ইনজামুল ইসলামকে প্রাথমিক জিজ্ঞাসাবাদের বরাত দিয়ে সিআইডি জানায়, যৌন নিপীড়নের শিকার শিশুগুলো তার নিকট আত্মীয়। ২০১৯ সালে তিনি তার এক নিকট আত্মীয়ের সঙ্গে প্রথম শারীরিক সম্পর্ক করেন। প্রতিনিয়ত শারীরিক সম্পর্ক করার সময়ে একদিন তার ওই নিকট আত্মীয়ের মেয়ে তাদের ঘনিষ্ঠ অবস্থায় দেখে ফেলে। অভিযুক্ত তার ওই নিকট আত্মীয়ের মেয়েকেও ফুসলিয়ে বিভিন্ন প্রলোভন দেখিয়ে শারীরিক সম্পর্ক স্থাপন করে। পরে ওই নগ্ন ভিডিও ধারণ করে।

পরবর্তীতে নিকট আত্মীয়ের মেয়েকে আরো প্রলোভন দেখিয়ে তার অন্য বান্ধবীকে এনে যৌন নিপীড়ন করার পাশাপাশি তাদের যৌন নিপীড়নের ছবি ও ভিডিও ধারণ করে। আর সেগুলো তার মোবাইল ফোনের স্টোরেজ ও গুগল ড্রাইভে সংরক্ষণ করে রাখে। অভিযুক্তকে আটকের সময় তার ব্যবহৃত মোবাইল ফোনে তার অন্যান্য কাছে আত্মীয়সহ অনেকের নগ্ন ছবি, ভিডিও এবং চাইল্ড পর্ণোগ্রাফির প্রচুর কন্টেন্ট পাওয়া যায়।

সিআইডির ভাষ্যমতে, জিজ্ঞাসাবাদে তিনি শিশু যৌন নিপীড়নের ঘটনার সত্যতা স্বীকার করেন। তিনি আরও জানান, গ্রামের শিশু-কিশোরী এবং প্রাপ্তবযয়স্ক নারীদের সঙ্গে প্রথমে প্রেমের সম্পর্ক গড়ে তোলেন। পরবর্তীতে যৌন সম্পর্ক তৈরি করে তাদের ভিডিও কনটেন্ট গুগল ড্রাইভে সংরক্ষণ করে রাখতেন।

যুক্তরাষ্ট্রের এনসিএমইসি
ন্যাশনাল সেন্টার ফর মিসিং অ্যান্ড এক্সপ্লয়টেড চিলড্রেন (এনসিএমইসি) যুক্তরাষ্ট্রভিত্তিক একটি প্রতিষ্ঠান। তারা শিশু যৌন নির্যাতন বন্ধ, শিশু পর্ণোগ্রাফি নির্মূলসহ শিশুদের অধিকার সংক্রান্ত বিভিন্ন বিষয়ে কাজ করে থাকে। যুক্তরাষ্ট্রে নিবন্ধন করা প্রযুক্তি প্রতিষ্ঠান যেমন ফেসবুক, গুগল, মাইক্রোসফট তাদের নেটওয়ার্কে শিশুদের যৌনকাজে ব্যবহার, যৌন নিপীড়ন সংক্রাস্ত বিভিন্ন তথ্য এনসিএমইসিকে প্রাতিষ্ঠানিকভাবে জানায়। ২০২১ সাল থেকে এনসিএমইসির সঙ্গে যুক্ত হয় সিআইডি। সেখান থেকে পাওয়া তথ্য বিশ্লেষণপূর্বক শিশু যৌন নিপীড়নকারী শনাক্তকরণসহ আইনি সব প্রয়োজনীয় ব্যবস্থা নেয় সিআইডি।

আটক মো. ইনজামুল ইসলামের বিরুদ্ধে পল্টন মডেল থানায় পর্ণোগ্রাফি নিয়ন্ত্রণ আইনে একটি মামলা করা হয়েছে।


এই বিভাগের আরো খবর