গেটাফেকে হারিয়ে বার্সাকে পেছনে ফেলল রিয়াল

খেলাধুলা

ডেস্ক রিপোর্ট: স্প্যানিশ লা-লিগায় গেটাফেকে ২-০ গোল ব্যবধানে হারিয়ে জয়ের ধারা অব্যাহত রাখল জায়ান্ট ক্লাব রিয়াল মাদ্রিদ। দলের হয়ে একটি করে গোল করেন করিম বেনজেমা এবং বেঞ্জামিন মেন্ডি। এ জয়ের ফলে বার্সেলোনাকে পেছনে ফেলে পয়েন্ট টেবিলে ফের একবার দুই নম্বরে উঠে আসল রিয়াল মাদ্রিদ।

পয়েন্ট বড় ব্যবধানে এগিয়ে রয়েছে অ্যাটলেটিকো মাদ্রিদ। টেবিলের দুইয়ে থাকা রিয়ালের চেয়ে দুই ম্যাচ কম খেলেও পয়েন্ট টেবিলে ৫ এগিয়ে রয়েছে দলটি। তাই শীর্ষে উঠতে না পারলেও দ্বিতীয়স্থান নিয়ে বার্সা এবং রিয়ালে মধ্যে স্নায়ু যুদ্ধই চলছে।

লিগে মঙ্গলবার রাতে গেটাফের বিপক্ষে খেলতে নামে জিদানের শিষ্যরা। কিন্তু একের পর এক অতর্কিত আক্রমণের পরেও প্রথমার্ধে দেখা যায়নি কোনো গোল।

দ্বিতীয়ার্ধের শুরুতেই দুই মিনিটে দুটি ভালো সুযোগ নষ্ট হয় রিয়ালের। মার্কো আসেনসিওর দারুণ পাস ডি-বক্সে ডান দিকে পেয়ে জোরালো শট নেন ফরাসি ফরোয়ার্ড, ঝাঁপিয়ে ঠেকান গোলরক্ষক। দ্বিতীয় সুযোগে যথেষ্ট সময় পেয়েও প্রতিপক্ষের পায়ে মারেন ব্রাজিলিয়ান মিডফিল্ডার।

অবশেষে ৬০তম মিনিটে মেলে কাঙ্ক্ষিত গোলের দেখা পায় জিদানের শিষ্যরা। ডান দিক থেকে ভিনিসিয়াস জুনিয়রের দারুণ ক্রসে লাফিয়ে নেওয়া হেডে দলকে এগিয়ে দেন বেনজেমা। ছয় মিনিট পর ব্যবধান দ্বিগুণ হয়। বাঁ দিক থেকে মার্সেলোর ছয় গজ বক্সে বাড়ানো ক্রসে টোকা দিয়ে বল জালে পাঠান মন্ডি।

দুই গোলে এগিয়ে গিয়ে আত্মবিশ্বাসী হয়ে ওঠে রিয়াল। বিপরীতে যেন খেই হারিয়ে ফেলে গেটাফে। বাকি সময়ে প্রতিপক্ষকে কোনো চ্যালেঞ্জই জানাতে পারেনি তারা।

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *