গোপালগঞ্জে দুস্থ পরিবারকে খাদ্য সহায়তা

সারাবাংলা

গোপালগঞ্জ প্রতিনিধি:
করোনা মহামারিতে অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছে বাংলাদেশ সেনাবাহিনী। গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় ১৫০ জন অসহায় ও দুস্থ পরিবারকে ত্রান বিতরণ করেছেন সেনাবাহিনী। মঙ্গলবার সকালে শারীরিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি মেনে টুঙ্গিপাড়ায় ১৫০ জন দুস্থ পরিবারের মধ্যে ত্রাণ বিতরণ করেন বাংলাদেশ সেনাবাহিনীর ৫৫ পদাতিক ডিভিশন। এসময় উপস্থিত ছিলেনÑ কমান্ডার ৮৮ পদাতিক ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ মনোয়ার হোসেন খান, পিএসসি। পর্যায়ক্রমে গোপালগঞ্জের প্রতিটি উপজেলার দুস্থদের মধ্যে খাদ্য সহায়তা দেওয়া হবে বলে জানান তিনি।
একই সঙ্গে জিওসি ৫৫ পদাতিক ডিভিশন ও এরিয়া কমান্ডার, যশোর এরিয়া মেজর জেনারেল মো. নূরুল আনোয়ার এর নেতৃত্বে টুঙ্গিপাড়া উপজেলার ২৫০ জন রোগীকে ফ্রি চিকিৎসা দেওয়া হয়। ৮৮ পদাতিক ব্রিগেড এর ব্যবস্থাপনায় গতকাল মঙ্গলবার সকালে টুঙ্গিপাড়া উপজেলার গিমাডাঙ্গা (জিটি) মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ফ্রি মেডিকেল ক্যাম্পেইনের মাধ্যমে চিকিৎসা সেবা প্রদান করা হয়। এই চিকিৎসাসেবা সকাল ১০টা থেকে বিকাল ৫টা পর্যন্ত চলমান থাকবে।
এসময় ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ মনোয়ার হোসেন খান বলেন, বর্তমানে করোনা আতঙ্ক জনমনে ছড়িয়ে পড়ায় বিভিন্ন রোগে আক্রান্ত রোগীরা হাসপাতালে চিকিৎসা নিতে সংকোচ বোধ করছেন। তাই এই মুহূর্তে এসব আতঙ্ক গ্রস্ত রোগীদের জন্য দিনব্যাপী ফ্রি মেডিকেল ক্যাম্প এর মাধ্যমে চিকিৎসা দেওয়া হবে। ওষুধ ও সরঞ্জামাদিও সংকুলান করা গেলে ভবিষ্যতে এরকম আরোও মেডিক্যাল ক্যাম্পেইন পরিচালনা করার আশা ব্যাক্ত করেন তিনি। অসহায় ও দুস্থ মানুষদের জন্য মানবিক সহায়তা অব্যাহত রেখেছে সেনাবাহিনী। করোনা পরিস্থিতিতে সেনাবাহিনীর এই মানবিক সহায়তা ভবিষ্যতেও চলমান থাকবে বলেও জানান তিনি।

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *