গোয়ালন্দের পদ্মায় জেলের জালে ১৫ কেজির কাতল, বিক্রি ২৪ হাজার টাকায়-

সারাবাংলা

গোয়ালন্দ (রাজবাড়ী) প্রতিনিধি
রাজবাড়ী জেলার গোয়ালন্দের পদ্মায় জেলের জালে ধরা পরেছে ১৫কেজি ওজনের একটি কাতল মাছ। পরে মাছটি ২৪হাজার টাকায় বিক্রি হয়।  মঙ্গলবার ভোর ৬ টার দিকে দৌলতদিয়া ৭ নং ফেরিঘাট এলাকার অদুরে পদ্মা নদী থেকে ঢালার চর এলাকার জেলে কৃষ্ণ হালদারের জালে মাছটি ধরা পড়ে। জেলে কৃষ্ণ হালদার মাছটি বিক্রির জন্য সকাল ৭ টার দিকে দৌলতদিয়া বাজারে অবস্থিত সৈকে মোল¬ার আড়তে নিয়ে আসেন। পরে উন্মুক্ত নিলামের মাধ্যমে সর্বোচ্চ দরদাতা হিসেবে মৎস্য ব্যবসায়ী মো. চান্দু মোল¬া মাছটি ১ হাজার ৬শ টাকা কেজি দরে মোট ২৪ হাজার টাকা দিয়ে কিনে নেন।
মৎস্য ব্যবসায়ী মো. চান্দু মোল¬া বলেন, কাতল মাছটি উন্মুক্ত নিলামের মাধ্যমে আড়ত থেকে কিনেছি। পরবর্তীতে মোবাইলের মাধ্যমে দেশের বিভিন্ন জায়গায় যোগাযোগ করা হচ্ছে। মাছের দাম কেজিতে ৫০ থেকে ১০০ টাকা লাভ পেলেই বিক্রি করা হবে বলে তিনি জানান।
জেলে কৃষ্ণ হালদার বলেন, আমরা মঙ্গলবার অনেক ভোরে মাছ ধরতে নদীতে যাই। ভোর ৬ টার দিকে জাল তুলতেই দেখি বড় এই মাছটি আটকা পরেছে। অনেকদিন পর অনেক বড় একটি মাছ পেয়ে অনেক ভালো লাগছে। মাছটির ভালো দামও পেয়েছে বলে তিনি জানান।
এ প্রসঙ্গে গোয়ালন্দ উপজেলা মৎস্য কর্মকর্তা মো. রেজাউল শরীফ জানান, মিঠা পানির এমন সুস্বাদু এত বড় মাছ নদীতে এখন মাঝে মধ্যেই দেখা যায়। এ ধরনের মাছ সাধারণত ফ্যাসন, দশন, কৌনা, কচাল ও চাকা ওয়ালা ঘাইলা ব্যার জালে ধরা পড়ে।আগামী প্রজন্মের জন্য এই মাছের স্থায়ী অভয়াশ্রম করা গেলে এমন মাছের বংশবৃদ্ধিসহ আরো বেশি পাওয়া যেত।

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *