গৌরীপুরে ঈদগাহ মাঠে চাষাবাদ ॥ প্রতিবাদে মানববন্ধন

সারাবাংলা

গৌরীপুর (ময়মনসিংহ) প্রতিনিধি
ময়মনসিংহের গৌরীপুর বোকাইনগর ইউনিয়নের স্বল্পপশ্চিমপাড়া গ্রামের শতবর্ষী ঈদগাহ মাঠ দখল করে চাষাবাদের প্রতিবাদ ও ঈদগাহ মাঠ রক্ষার দাবি জানিয়ে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে এলাকাবাসী। গতকাল মঙ্গলবার দুপুরে পৌর শহরে এই কর্মসূচি পালিত হয়। কর্মসূচি পালন শেষে চারদফা দাবীতে ইউএনও বরাবর স্মারকলিপি প্রদান করা হয়। দাবীগুলো হলো- ঈদগাহ মাঠ দখল মুক্ত করা, ঈদগাহ মাঠে শান্তিপূর্ণ পরিবেশে ঈদের জামাত আদায়ের ব্যবস্থা গ্রহণ, ঈদগাহ মাঠের কমিটি পরিবর্তন করে নতুন কমিটি গঠন ও ঈদগাহ মাঠে চাষাবাদ বন্ধ করা।
কর্মসূচিতে বক্তব্য রাখেন উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি আল মুক্তাদির শাহীন, স্বল্প পশ্চিমপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি আজিজুল হক, আবুল বাসার, গাজী মেম্বার, আতিকুর রহমান সুমন প্রমুখ।
কর্মসূচিতে বক্তরা বলেন স্থানীয় বাসিন্দা মাওলানা আব্দুর রহিম ১৯৫৬ সালে ২ একর ৩০ শতক জমি ঈদগাহ মাঠের জন্য ওয়াকফ করে দেন। ঈদের জামাত আদায়ের পাশাপাশি খেলাধূলার জন্য এই মাঠটি ব্যবহৃত হয়। কিন্ত ঈদগাহ মাঠের জমি দখল করতেই বর্তমান কমিটির যোগসাজশে মাঠের গাছ কর্তন করা হয়েছে এবং হালচাষ করে মাসকালাই চাষাবাদ করা হয়েছে। আমরা এর প্রতিকার চাই। ঈদগাহ মাঠ পরিচালনা কমিটির সভাপতি আব্দুল হেকিম বলেন ঈদগাহ মাঠের উন্নয়নের জন্য গাছ কর্তন ও চাষাবাদ করা হয়েছে। ঈদগাহ মাঠ দখল করার অভিযোগ সত্য নয়।
ইউএনও হাসান মারুফ বলেন ঈদগাহ মাঠের বিষয়ে স্মারকলিপি পেয়েছি। যাচাই-বাছাই করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *