গৌরীপুর পৌরসভা ভোট, মেয়র পদে ৭

সারাবাংলা

গৌরীপুর (ময়মনসিংহ) প্রতিনিধি : ময়মনসিংহ গৌরীপুর পৌরসভা নির্বাচনে এবার প্রতিদ্বন্দ্বিতা করতে মনোনয়ন পত্র জমা দিয়েছেন মেয়র পদে ৭জন, সংরক্ষিত মহিলা ৩টি আসনের বিপরীতে ১৪ জন ও কাউন্সিলর পদে ৯টি আসনের জন্য লড়বেন ৪৩ জন। ৩য় ধাপের পৌরসভা নির্বাচনের মনোনয়ন জমা দেওয়া শেষ দিন ৩১ ডিসেম্বর এসব তথ্য জানান, ময়মনসিংহ আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ও রিটার্নি কর্মকর্তা মো. আব্দুর রহিম। আগামীকাল ৩ জানুয়ারি এসব মনোনয়নপত্র যাছাই-বাছাই, এরপর বৈধ প্রার্থীদের তালিকা প্রকাশ করা হবে। ১০ জানুয়ারি পর্যন্ত প্রতিদ্বন্দ্বিরা তাদের প্রার্থীতা প্রত্যাহার করতে পারবেন। গৌরীপুর পৌরসভা নির্বাচনে মেয়র পদে প্রতিদ্বন্দ্বী প্রার্থীরা হলেন বর্তমান মেয়র সৈয়দ রফিকুল ইসলাম (আওয়ামী বিদ্রোহী), শফিকুল ইসলাম হবি (আওয়ামী লীগ মনোনীত), আতাউর রহমান (বিএনপি মনোনীত), আবু সাঈদ মো: ফারুকুজ্জামান (ন্যাপ মনোনীত), আব্দুল কাদির (স্বতন্ত্র), আবু কাউসার চৌধুরী রন্টি (আওয়ামী বিদ্রোহী), তাহরিমা আক্তার (স্বতন্ত্র)।

সংরক্ষিত নারী আসনের প্রার্থীরা হলেন- ১,২ ও ৩নং ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর দিলুয়ারা আক্তার, মোছা: কবিতা আক্তার ও তানজিলা হাবিবা। ৪, ৫ ও ৬নং ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর শিউলী চৌধুরী, মোসাম্মৎ রোজিনা আক্তার চৌধুরী, মোসাম্মৎ সেলিনা খাতুন, মোসাম্মৎ শামিমা সুলতানা ও জোহরা বেগম। ৭, ৮ ও ৯নং ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর জেসমিন আক্তার, জ্যোতি রাণী সরকার, মোসাম্মৎ জহুরা আক্তার, সালেহা আক্তার, জয়ন্ত্রী রাণী দাস ও মোসাম্মৎ মনোয়রা বেগম।

কাউন্সিলর পদে ১ নং ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর দেওয়ান মাসুদুর রহমান খান সুজন, আব্দুর রউফ মোস্তাকিম, মো: নাহিদ পারভেজ, বিপুল কুমার চন্দ, মো: মোজাম্মেল হোসেন ও প্রদীপ বাগচী। ২নং ওয়ার্ডে মো: দেলোয়ার হোসেন বাচ্চু, মো: মোস্তফা কামাল ও মো: মতিউর রহমান। ৩নং ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর মো: মাসুদ মিয়া রতন, মো: তারিফ উদ্দিন আকন্দ ও শাহ আরমান কবীর। ৪নং ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর মো: নুরুল ইসলাম, মো: গোলাম আলিমেল হাকিম মুন্সী, মো: আশরাফুল ইসলাম খান, শোহেব মুন্সী ও মো: যোবায়ের সোহান। ৫নং ওয়ার্ডে জিয়াউর রহমান জিয়া, মো: আবুল হোসেন, মো: শাহিদুল ইসলাম শহীদ, মো: সাজ্জাদুর রহমান ও মো: জাইদুল ইসলাম। ৬নং ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর মো: এমরান মুন্সী, মো: মোখলেছ, মোহাম্মদ শাহ আলমগীর কবীর, জাহাঙ্গীর আলম ও মো: আনোয়ার হোসেন মীর। ৭নং ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর মো: নাজিম উদ্দিন, মো: এমদাদুল হক, মো: আবু সুফিয়ান, আজিজুল ইসলাম ও মো: রফিকুল ইসলাম। ৮নং ওয়ার্ডে মো: সাদেকুর রহমান সাদেক, মো: সাইফুল ইসলাম, আল সানিয়ান সানি, মো: আব্দুল বারেক, কাজী গোলাম মোস্তফা ও মো: আনোয়ারুল ইসলাম খান। ৯নং ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর এস এম আলী আহাম্মদ, মো: আরিফুল ইসলাম ভূইয়া, মো: লাল মিয়া, মো: রিপন মিয়া, রবিকুল। গৌরীপুর পৌরসভার ৮.২০ বর্গ কিলোমিটার এলাকায় মোট জনসংখ্যা ৭৫ হাজার, সর্বশেষ তথ্যানুযায়ী মোট ভোটার সংখ্যা ২২ হাজার ৭০৫ জন। তার মধ্যে পুরুষ ১১ হাজার ২৭৮ জন, নারী ১১ হাজার ৪২৭ জন। আগামী ৩০ জানুয়ারি ২০২১ গৌরীপুর পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হবে।

 

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *