চট্টগ্রামে গ্রেফতার সাত জামায়াত-শিবির নেতার রিমান্ড

আইন আদালত রাজনীতি

ডেস্ক রিপোর্ট : চট্টগ্রামে গ্রেফতার জামায়াত-শিবিরের সাত নেতাকে এক দিনের রিমান্ডে পাঠিয়েছেন আদালত।

রিমান্ডপ্রাপ্তরা হলেন- মিফতাহুল আলম (২৭), ইরফান ইউনুছ (২৭), মো. আবদুল কাইয়ুম (৫৫), মোহাম্মদ আলী (৪০), মো. এমরান আলী (৩৮), মো. দেলোয়ার (৩২) ও মো. আবু বক্কর ছিদ্দিক (৩২)।

বৃহস্পতিবার (৯ সেপ্টেম্বর) চট্টগ্রাম মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট হোসেন মোহাম্মদ রেজার আদালত এ আদেশ দেন।

পাঁচলাইশ থানার সাধারণ নিবন্ধন কর্মকর্তা (জিআরও) ও পুলিশের উপ-পরিদর্শক (এসআই) শাহীন ভূঁইয়া জাগো নিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, পাঁচলাইশ থানায় গ্রেফতার জামায়াত-শিবিরের সাত নেতার প্রত্যেককে জিজ্ঞাসাবাদের জন্য সাত দিন করে রিমান্ড আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা। শুনানি শেষে আদালত প্রত্যেককে এক দিন করে রিমান্ড মঞ্জুর করেছেন।

এর আগে গত মঙ্গলবার (৭ সেপ্টেম্বর) রাত ও বুধবার (৮ সেপ্টেম্বর) ভোরে নগরের বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।

পুলিশ জানায়, রাজধানীতে জামায়াতের কেন্দ্রীয় সেক্রেটারিসহ শীর্ষ নেতাদের গ্রেফতারের প্রতিবাদে গত মঙ্গলবার সকালে পাঁচলাইশ থানার মুরাদপুর ১ নম্বর রেল গেট এলাকায় বিক্ষোভ মিছিল করে জামায়াত-শিবিরের নেতাকর্মীরা। মিছিল থেকে নেতাকর্মীরা বিভিন্ন নাশকতামূলক কর্মকাণ্ড পরিচালনা করে।

পরবর্তীতে এ ঘটনায় পাঁচলাইশ থানায় বিশেষ ক্ষমতা আইনে ১৬ জনের নাম উল্লেখ ও ৭০ থেকে ৮০ জনকে অজ্ঞাতনামা করে মামলা দায়ের করা হয়। ওই মামলায় অভিযান চালিয়ে এজাহারে থাকা সাতজনকে গ্রেফতার করা হয়। তাদের প্রত্যেককে সাত দিনের রিমান্ড আবেদন করে বুধবার আদালতে পাঠানো হয়েছিল।

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *