চন্দ্রগঞ্জ ইউপি উপ-নির্বাচন

সারাবাংলা

বিএনপি প্রার্থীর প্রচারণায় আওয়ামী লীগ প্রার্থীর বাঁধা
ইসমাইল হোসেন রবিন, লক্ষ্মীপুর থেকে
লক্ষ্মীপুর সদর উপজেলার চন্দ্রগঞ্জ থানাধীন চন্দ্রগঞ্জ ইউনিয়ন পরিষদের উপ-নির্বাচনে বিএনপি প্রার্থী মুক্তিযোদ্ধা আলহাজ্ব তোফায়েল আহম্মেদের নির্বাচনী প্রচারণায় প্রতিপক্ষ নৌকা প্রতীকের প্রার্থীর লোকজন শুরু থেকে বাঁধা বিঘ্ন সৃষ্টি করে আসছে। গত ৫ ও ১০ অক্টোবর চন্দ্রগঞ্জ বাজারে এবং পাঁচপাড়া এলাকায় বিএনপি প্রার্থীর নির্বাচনী মাইক্রোফোন ছিনিয়ে মাইক ভাঙচুর করে। এমনকি বিভিন্ন স্থানে লাগানো নির্বাচনী পোস্টার ছিড়ে আগুন দিয়ে জালানো, বিএনপি প্রার্থীর অনুসারীদের বিভিন্নভাবে হুমকি ধমকি দিচ্ছে বলে অভিযোগ উঠেছে। এ বিষয়ে বিএনপি প্রার্থী মুক্তিযোদ্ধা আলহাজ্ব তোফায়েল আহম্মেদ গত রোববার সদর উপজেলা রির্টানিং কর্মকর্তা বরাবর সুষ্ঠু নির্বাচনে স্বার্থে যথাযথ ব্যবস্থা গ্রহণের জন্য লিখিত অভিযোগ দায়ের করেন।
চন্দ্রগঞ্জ ইউনিয়ন পরিষদের উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে আগামী ২০ অক্টোবর। এরই মধ্যে প্রার্থীদের নির্বাচনী প্রচারণা জমে উঠেছে। এই ইউপি নির্বাচনে আওয়ামী লীগ থেকে মনোনয়ন পেয়েছেন চন্দ্রগঞ্জ ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি নুরুল আমিন, বিএনপি থেকে মনোনয়ন পেয়েছেন মুক্তিযোদ্ধা আলহাজ্ব তোফায়েল আহম্মেদ এবং স্বতন্ত্র থেকে আনারস প্রতীক নিয়ে প্রার্থী হয়েছেন মোহাম্মদ হাসান।
নির্বাচনী এলাকা ঘুরে দেখা যায়, উভয় প্রার্থী বিজয়ী হওয়ার আশা নিয়ে মাঠ পর্যায়ে প্রচার-প্রচারণা চালিয়ে যাচ্ছে। এদিকে আওয়ামীলীগের দলীয় প্রতীক নৌকা নিয়ে ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি নুরুল আমিন প্রার্থী হলেও স্থানীয় দলীয় কোন সিনিয়র নেতাকর্মীকে তার নির্বাচনী প্রচারণা দেখা গেলে তা খুবই নগন্য। তবুও নিরাশ নয় নুরুল আমিন! সব কৌশল প্রয়োগ করে হলেও বিজয় চিনিয়ে নিতে মরিয়া তিনি।
নির্বাচনকে ঘিরে নতুন ভোটারদের সঙ্গে আলাপকালে তারা বলেন, আমরা যেন সুষ্ঠ পরিবেশে নিজের ভোটাধিকার প্রয়োগ করতে পারি, তারা এব্যাপারে প্রশাসনের নিকট এর জোর দাবী জানিয়েছেন। উল্লেখ্য, চন্দ্রগঞ্জ ইউনিয়নের চেয়ারম্যান নুরুল ইসলাম বাবুল এর মৃত্যুর পর এ ইউনিয়নটি শূণ্য পদ ঘোষণা হয়। নীতিমালা অনুযায়ী ইউনিয়নটিতে উপ-নির্বাচনের জন্য তপসিল ঘোষণা করেন নির্বাচন কমিশন। আগামাী ২০ অক্টোবর উপ-নির্বাচন অনুষ্ঠিত হইবে।

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *