চলচ্চিত্রে অভিষেক হচ্ছে সানজিদা প্রীতি

বিনোদন

ছোটপর্দার খুবই পরিচিত একজন মুখ অভিনেত্রী সানজিদা প্রীতি। যিনি নাটকের পাশাপাশি করেন থিয়েটারও। এবার তার অভিষেক হতে চলেছে চলচ্চিত্রে। ‘১৯৭১ সেই সব দিন’ নামে একটি সিনেমার জন্য গত বছর থেকেই শুটিং করছেন তিনি। তাই ছোটপর্দায় পুরোনো হলেও বড়পর্দায় তিনি নতুন মুখ।

সানজিদা প্রীতির ‘১৯৭১ সেই সব দিন’ নির্মিত হচ্ছে মুক্তিযুদ্ধের গল্পে। এটি পরিচালনা করছেন অভিনেত্রী হৃদি হক। এই প্রথম সিনেমা পরিচালনায় তিনি। পাশাপাশি এ ছবির চিত্রনাট্যও তার লেখা। দেরিতে হলেও এমন একটা সিনেমার মাধ্যমে চলচ্চিত্রে অভিষেক হতে চলেছে ভেবে উচ্ছ্বসিত সানজিদা।

কিন্তু কেন এত দেরি? এতদিন কি সিনেমার প্রস্তাব পাননি? অভিনেত্রী সানজিদা জানান, ‘অনেক দিন থেকেই সিনেমায় কাজের প্রস্তাব আসছিল। কিন্তু ব্যাটে–বলে মেলেনি, সে জন্য করা হয়নি। গল্প শুনে ও নিজের চরিত্র সম্পর্কে জেনেই ‘১৯৭১ সেই সব দিন’ ছবিতে কাজের সিদ্ধান্ত চূড়ান্ত করেছি।’

এই ছবিতে সানজিদা প্রীতি যে ধরনের চরিত্রে অভিনয় করছেন সেটি বর্তমান সময়ের নয়, যুদ্ধের সময়কার। চরিত্রটি নিজের মধ্যে ধারণ করতে তার কতটা বেগ পেতে হয়েছে? অভিনেত্রী জানান, ‘চরিত্র যে সময়েরই হোক না কেন, তা উপযুক্তভাবে তুলে আনা কঠিন। চরিত্রটি আত্মস্থ করতে নিজের প্রস্তুতির পাশাপাশি পরিচালকও সহযোগিতা করছেন। তাই চরিত্রটি সহজেই ফুটিয়ে তুলতে পারছি।’

গত বছরের ডিসেম্বর থেকে ‘১৯৭১ সেই সব দিন’ ছবির শুটিং শুরু হয়েছে। ইতোমধ্যে শেষ হয়েছে প্রথম ও দ্বিতীয় ধাপের কাজ। দুই ধাপের শুটিং হয়েছে ঠাকুরগাঁওয়ে। শেষ ধাপের শুটিং হওয়ার কথা সিলেট অথবা মানিকগঞ্জে। সানজিদা প্রীতি জানান, শেষ ধাপের শুটিংয়ের জন্য নির্মাতা হৃদি হক এখনো শিডিউল নেননি।

এদিকে, ‘১৯৭১ সেই সব দিন’ ছাড়াও মৃধা ভার্সেস মৃধা’ নামে আরও একটি সিনেমার শুটিং শুরু করেছেন টেলিভিশন ও থিয়েটার অভিনেত্রী সানজিদা প্রীতি। এখন চলছে প্রথম ধাপের শুটিং। এই সিনেমাটি পরিচালনা করছেন নবাগত রনি ভৌমিক। এর প্রধান দুটি চরিত্রে রয়েছেন সিয়াম আহমেদ ও নোভা।

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *