চলচ্চিত্র নির্মাতা মনোয়ার খোকন আর নেই

বিনোদন

ডেস্ক রিপোর্ট: বাংলাদেশি চলচ্চিত্রের খ্যাতিমান পরিচালক মনোয়ার খোকন আর নেই। রবিবার ভোর সাড়ে ছয়টার দিকে রাজধানীর উত্তরার একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। (ইন্না লিল্লাহি ওয়াইন্না ইলাইহি রাজিউন)।

রবিবার সকালে ফেসবুকে একটি স্ট্যাটাসে দিয়ে নির্মাতা মনোয়ার খোকনের ‍মৃত্যুর খবরটি প্রকাশ করেন আরেক নির্মাতা অপূর্ব রানা।

তিনি লিখেছেন, ‘বিশিষ্ট চলচ্চিত্র পরিচালক মনোয়ার খোকন আজ সকাল ৬টা ৩০ মিনিটে ইন্তেকাল করেছেন। তিনি দীর্ঘদিন ধরে কিডনিসহ বিভিন্ন রোগে আক্রান্ত হয়ে উত্তরার একটি হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। দোয়া করি সৃষ্টিকর্তা উনাকে জান্নাত দান করুক।’

নির্মাতার মৃত্যুর খবর জানিয়ে বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির সাংগঠনিক সম্পাদক কবিরুল ইসলাম বলেন, ‘মনোয়ার খোকনের মৃত্যুতে চলচ্চিত্র অঙ্গনের বড় ক্ষতি হয়ে গেল। পরিচালক সমিতির পক্ষ থেকে আমি গভীর শোক প্রকাশ করছি। পাশাপাশি ওনার শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করছি।’

১৯৯২ সালে ‘লক্ষ্মীর সংসার’ সিনেমা মধ্য দিয়ে বড় পর্দায় পরিচালক হিসেবে আত্মপ্রকাশ করেন মনোয়ার খোকন। স্বামী কেন আসামি, মেয়েরাও মানুষ, ঘাত প্রতিঘাত, এক‌টি সংসারের গল্প, স্বপ্নের পুরুষ, ‘খুনি শিকদার, জিদ্দি, বাংলাভাই’সহ বহু দর্শকপ্রিয় সিনেমা তিনি উপহার দিয়েছেন। তার পরিচালিত সর্বশেষ সিনেমা ‘পাওয়ার’।

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *