চলতি মাসেই ভারতের সঙ্গে বিমান যোগাযোগ শুরু

জাতীয়

নিজস্ব প্রতিবেদক : করোনা ভাইরাসের কারণে দীর্ঘদিন প্রতিবেশী দেশ ভারতের সঙ্গে বিমান যোগাযোগ বন্ধ রেখেছে বাংলাদেশ। তবে চলতি মাসেই ভারতের সঙ্গে বিমান যোগাযোগ ফের শুরু হতে যাচ্ছে বলে জানিয়েছে পররাষ্ট্র মন্ত্রণালয়ের একটি সূত্র।

মঙ্গলবার (১৩ অক্টোবর) দুপুরে পররাষ্ট্রসচিব মাসুদ বিন মোমেন ভারতের নতুন হাইকমিশনার বিক্রম দোরাইস্বামীর সঙ্গে সৌজন্য সাক্ষাতের পর সাংবাদিকদের এ তথ্য জানান।

তিনি বলেন, ভারতের নতুন হাইকমিশনারের সঙ্গে বেশ কয়েকটি বিষয় নিয়ে আলোচনা হয়েছে। সেখানে আমাদের কিছু অনুরোধে ভারত ইতিবাচক সাড়া দিয়েছে। এদের মধ্যে এয়ার বাবল চালুর বিষয়টি ছিল। এখন বেবিচকসহ অন্যান্য কর্তৃপক্ষ এটি চূড়ান্ত করবে।

যাত্রী পরিবহনের বিষয়ে পররাষ্ট্রসচিব বলেন, চিকিৎসার্থে ভারতে এখন একজন রোগীর সঙ্গে একজন অ্যাটেনডেন্ট যেতে পারছেন। অ্যাটেনডেন্টের সংখ্যা দু’জন করতে আমরা অনুরোধ জানিয়েছিলাম। তারা এতে রাজি হয়েছেন। হয়ত চলতি মাস থেকেই একজন রোগীর সঙ্গে দুজন অ্যাটেনডেন্ট যেতে পারবেন ।

বৈঠকে তিস্তাচুক্তি নিয়েও দ্বিপাক্ষিক আলোচনা হয়েছে জানিয়ে পররাষ্ট্রসচিব বলেন, তিস্তা ছাড়াও আমাদের অনেক অভিন্ন নদী আছে। সেসব নদীর অগ্রগতি আছে। আমরা সেগুলো নিয়ে কাজ করার চেষ্টা করছি। তিস্তার জন্য অন্যান্য অগ্রগতি থামিয়ে রাখা বুদ্ধিমানের কাজ নয়।

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *