চলে গেলেন বর্ষীয়ান অভিনেত্রী শশীকলা

বিনোদন

ডেস্ক রিপোর্ট: বলিউডে ফের শোকের ছায়া। প্রয়াত হলেন বর্ষীয়ান অভিনেত্রী শশীকলা ওম প্রকাশ সায়গল। শুধুমাত্র শশীকলা নামেই তিনি বেশি পরিচিত। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮৮ বছর। রবিবার রাতে বার্ধক্যজনিত কারণেই মুম্বাইয়ের কোলাবায় মৃত্যু হয় শশীকলার।

১৯৩২ সালে সোলাপুরের একটি মারাঠী পরিবারে জন্মেছিলেন শশীকলা। ১০০টিরও অধিক হিন্দি ছবিতে কাজ করেছেন এই অভিনেত্রী। অভিনয় দক্ষতায় মুগ্ধ করেছেন দর্শকদের। জিতেছেন একাধিক পুরস্কার। ‘ডাকু’, ‘রাস্তা’, ‘কাভি খুশি কাভি গম’-এর মতো ছবিতে অভিনয় করেছেন তিনি।

২০০৪ সালে অক্ষয় কুমার, প্রিয়াঙ্কা চোপড়া এবং সালমান খান অভিনীত ‘মুঝসে শাদি কারোগি’ ছবিতেও দেখা গেছে তাঁকে। ‘বাদশাহ’ ছবিতে শাহরুখ খানের মায়ের ভূমিকায় অভিনয় করেছিলেন তিনি। এছাড়া ১৯৫৩ সালে মুক্তিপ্রাপ্ত ‘তিন বাত্তি চার রাস্তা’ এবং ১৯৬৮ সালে মুক্তিপ্রাপ্ত ‘তিন বহুরানিয়াঁ’ তার কেরিয়ারের উল্লেখযোগ্য ছবি।

শুধু বড় পর্দাতেই নয়, ছোট পর্দাতেও একাধিক কাজ করেছিলেন শশীকলা। ‘সোন পরি’, ‘জিনা ইসি কা নাম হ্যায়’-এর মতো একাধিক জনপ্রিয় ধারাবাহিকে অভিনয় করেছেন তিনি। হিন্দি চলচ্চিত্রে তার বিশেষ অবদানের জন্য ২০০৭ সালে তাকে ‘পদ্মশ্রী’ সম্মান প্রদান করে ভারত সরকার।

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *